‘জনগর্জনে’র দিনে সন্দেশখালিতে সভার অনুমতি শুভেন্দুর

Read Time:2 Minute

24 Hrs Tv:নিজস্ব প্রতিনিধি:তৃণমূলের ‘জনগর্জন সভা’র দিনে সন্দেশখালিতে সভার অনুমতি পেলেন শুভেন্দু অধিকারী। বিরোধী দলনেতাকে আগামী ১০ মার্চ সভা করার অনুমতি দিল কলকাতা হাই কোর্টের বিচারপতি জয় সেনগুপ্তর বেঞ্চ। তবে বেশ কিছু শর্ত বেঁধে দেওয়া হয়েছে।

আদালত জানিয়েছে, ন্যাজাটের দক্ষিণ আক্রাতলায় সভা করতে পারবেন শুভেন্দু। আগামী ১০ মার্চ ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সভা করতে পারবেন বিরোধী দলনেতা। তবে সভা থেকে কোনও উসকানিমূলক মন্তব্য করতে পারবেন না তিনি। এর আগেও সন্দেশখালিতে যেতে গিয়ে বার বার পুলিশের সঙ্গে বচসায় জড়ান শুভেন্দু। হাই কোর্টেরও দ্বারস্থ হন তিনি।

প্রসঙ্গত, শুভেন্দু ১০ মার্চ সন্দেশখালিতে সভা করার সিদ্ধান্ত নিলেও পুলিশ সভার অনুমতি দেয়নি। এর পরই সন্দেশখালিতে সভা করতে চেয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হন বিরোধী দলনেতা। শুক্রবার বিচারপতি জয় সেনগুপ্তের এজলাসে এই মামলারই শুনানি ছিল। সওয়াল জবাব চলাকালীন রাজ্যের আইনজীবীর কাছে বিচারপতি প্রশ্ন রাখেন, “এই মিটিং করতে না দিয়ে আপনারা কাকে রক্ষা করতে চাইছেন? আগে কোনও গোলমাল না থাকায় সেখানে ১৪৪ ধারাও ছিল না। কিন্তু মামলা করার আগেই সেখানে ১৪৪ ধারা জারি করা হয়। এটা ইচ্ছাকৃত। আসলে সভা আটকাতেই ১৪৪ ধারা জারি। এটা অস্বীকার করবেন কী করে?”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *