প্রাপ্য টাকা না পেয়ে পেট্রল পাম্প ধর্মঘটের ডাক

Read Time:2 Minute

24 Hrs Tv:নিজস্ব প্রতিনিধি : গত পঞ্চায়েত নির্বাচনের সময় কেন্দ্রীয় বাহিনীর গাড়িতে জ্বালানি ভরে দিয়েছিল বিভিন্ন পেট্রল পাম্প। কিন্তু অভিযোগ, ওই বাবদ প্রাপ্য টাকা এখনও পায়নি পেট্রল পাম্পগুলি। এরই প্রতিবাদে আগামী ১৫ ফেব্রুয়ারি পেট্রল পাম্প ধর্মঘটের ডাক দিয়েছে তারা।

ধর্মঘটের ডাক দিল নর্থ বেঙ্গল পেট্রল ডিলার্স অ্যাসোসিয়েশন। ওঅদিন সকাল ৬টা থেকে পর দিন সকাল ৬টা পর্যন্ত উত্তরের ৮ জেলায় বন্ধ থাকবে সমস্ত পেট্রল পাম্প। নর্থ বেঙ্গল পেট্রল ডিলার্স অ্যাসোসিয়েশন সভাপতি শ্যামল পালচৌধুরী বলেন, ‘উত্তরবঙ্গের আট জেলায় এই বকেয়ার পরিমাণ ১৯ কোটি টাকা। আমরা তেলের টাকা পাচ্ছি না। আবার একটা নির্বাচন আসছে। রাজ্য সরকারকে জানিয়েছি, কিন্তু কেন্দ্রীয় বাহিনী চলাচলের জন্য তেলের খরচ বাবদ টাকা এখনও মেলেনি। ফলে তা দেওয়াও যাচ্ছে না। কেন্দ্র টাকা দিলে দেওয়া হবে। এ বার আমরা কী ভাবে চলব? এ বার আমরা কী ভাবে চলব? টাকা না পেলে আমরা লোকসভা ভোটে এ ভাবে পেট্রল দেব কি না তা নিয়ে ভাবতে হবে’।

পঞ্চায়েত ভোটের সময় আদালতের নির্দেশে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন হয়েছিল রাজ্যে। ওই গাড়িগুলি পেট্রল বা ডিজেল ভরেছিল নিয়ম মতো। কেন্দ্রীয় বাহিনী পাম্প থেকে তেল ভরে নেয় গাড়িতে। তার বদলে তাঁরা নিজেরা টাকা না দিয়ে পাম্পে মেমো জমা দেন। সেই মেমো সংশ্লিষ্ট সরকারি দফতরে জমা করলে টাকা পান পাম্পের মালিকরা। কিন্তু পঞ্চায়েত ভোট মেটার পর কেটে গিয়েছে ছ’মাসেরও বেশি সময়। অভিযোগ, এখনও জ্বালানির বকেয়া টাকা পাননি পেট্রল পাম্পের মালিকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *