‘প্রধানমন্ত্রী মোদী জাত নিয়ে মিথ্যা বলেছেন’: রাহুল গান্ধী

Read Time:2 Minute

‘24 Hrs Tv:নিজস্ব প্রতিনিধি :বুধবার রাজ্যসভায় দাঁড়িয়ে কংগ্রেসকে কড়া ভাষায় নিশানা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সংরক্ষণ সহ একাধিক ইস্যুতে কংগ্রেসের বিরুদ্ধে সবর হন প্রধানমন্ত্রী। ‘নেহেরু ছিলেন সংরক্ষণ বিরোধী’ রাজ্যসভায় দাঁড়িয়ে কংগ্রেসকে সংরক্ষণ ইস্যু নিয়ে আক্রমণ শানাতে দেখা গিয়েছে প্রধানমন্ত্রীকে। চুপ করে থাকেনি কংগ্রেস, লোকসভা ভোটের আগেই মোদী সরকারের বিরুদ্ধে গুরুতর অভিযোগ আনলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। রাহুল গান্ধী বলেন, ‘প্রধানমন্ত্রী মোদী তাঁর জাত নিয়ে মিথ্যা বলেছেন, তিনি সাধারণ শ্রেণির, ওবিসি নয়’। মোদীর বিরুদ্ধে রাহুলের অভিযোগ ঘিরে রীতিমত তোলপাড় জাতীয় রাজনীতি।

বৃহস্পতিবার ‘ভারত জোড়ো ন্যায়যাত্রা’র সময় ভাষণ দিতে গিয়ে, রাহুল গান্ধী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তার জাত নিয়ে ‘মিথ্যা’ বলার জন্য অভিযুক্ত করেন। রাহুলের দাবি, প্রধানমন্ত্রী সাধারণ শ্রেণীর, অন্যান্য অনগ্রসর শ্রেণীর (ওবিসি) থেকে নয়। তিনি সবসময় মিথ্যা বলেছেন। রাহুল গান্ধী বলেন, ‘প্রধানমন্ত্রী মোদি ওবিসি ক্যাটাগরিতে জন্মগ্রহণ করেননি। তিনি গুজরাটে তেলি সম্প্রদায়ে জন্মগ্রহণ করেন। এই সম্প্রদায়কে ২০০০ সালে বিজেপি ওবিসি ট্যাগ দিয়েছিল। তিনি সাধারণ শ্রেণিতে জন্মগ্রহণ করেছিলেন। একই সঙ্গে রাহুল বলেন ঠিক এক কারণেই তিনি সারা জীবনে জাত শুমারি হতে দেবেন না। কারণ তিনি নিজেই ওবিসিতে নন। তিনি সাধারণ শ্রেনির।

‘নেহেরু ছিলেন সংরক্ষণ বিরোধী’ কংগ্রেসকে সংরক্ষণ ইস্যু নিয়ে আক্রমনে দেখা গিয়েছে প্রধানমন্ত্রী মোদীকে। ঠিক তার ২৪ ঘন্টা যেতে না যেতেই নরেন্দ্র মোদীর বিরুদ্ধে এবার মারাত্মক অভিযোগ আনলেন কেরলের ওয়েনাডের কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। আবারও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিশানা করলেন রাহুল। এবার জাত নিয়ে মিথ্যা বলারও অভিযোগ সামনে আনেন রাহুল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *