Read Time:3 Minute

মাধ্যমিক পরীক্ষার জেরে বীরভূমে রাহুলের ন্যায়যাত্রার অনুমতি দিল না পুলিশ

24 Hrs Tv:নিজস্ব প্রতিনিধি : কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীর ‘ভারত জোড়ো ন্যায়যাত্রা’ শুক্রবার বীরভূমে প্রবেশ করছে। কিন্তু এই কর্মসূচির পুলিশের কোনও অনুমতি নেই। শুক্রবার এমনটাই জানিয়েছেন বীরভূম জেলার পুলিশ সুপার রাজনারায়ণ মুখোপাধ্যায়। মাধ্যমিক পরীক্ষা শুক্রবার থেকে শুরু হয়ে গিয়েছে। এর জেরে রাহুলের কর্মসূচিতেতে অনুমতি দেয়নি পুলিশ। ফলে আদৌ বীরভূমে পদযাত্রা ও সভার মতো জনসংযোগ অভিযান করতে পারবেন কি না, তা নিয়ে সংশয় তৈরি হয়েছে।

পুলিশ সুপারের দফতরের তরফ থেকে জানানো হয়েছে, কংগ্রেসের পক্ষে রাহুল গান্ধীর ‘ভারত জোড়ো ন্যায়যাত্রা’র জন্য আবেদন করা হয়েছিল। কিন্তু মাধ্যমিক পরীক্ষার জন্য পুলিশের তরফ থেকে ওই আবেদন বাতিল করা হয়। পুলিশ সুপার এও জানিয়েছেন, পরিস্থিতি বুঝে পুলিশের তরফ থেকে বাধা দেওয়া হতে। পাশাপাশি, কোনও পথসভা বা জনসভা করলেও ব্যবস্থা নেওয়া হতে পারে। শুক্রবার বীরভূমের তারাপীঠ থানার বুধিগ্রাম অঞ্চলের মাঝিপাড়ায় পৌঁছনোর কথা। রাহুলের সঙ্গে থাকবেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। এরআগে রাহুলের আসার কথা ছিল সকাল সাড়ে ৯টা নাগাদ। কংগ্রেস সূত্রে জানা যাচ্ছে, মাধ্যমিক পরীক্ষার কথা মাথায় রেখে তা পিছনোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

রাহুল গান্ধীর কর্মসূচির রোডম্যাপ অনুযায়ী, বিকেল সাড়ে ৪টে পর্যন্ত রাহুল গান্ধীর বীরভূমে থাকার কথা। দলীয় সূত্রে খবর, ১৪ নম্বর জাতীয় সড়কের ওপরে রামপুরহাট থানার মনসুবা মোড় ও বগটুই মোড় হয়ে রাহুল গান্ধীর গাড়ি ভাঁড়শালাপাড়া মোড়ে আসবে। সেখানে দলীয় কর্মীদের উদ্দেশে গাড়ি থেকেই ধন্যবাদ জ্ঞাপন করার কথা রাহুলের। এই কারণে ভাঁড়শালাপাড়া মোড়ে রাহুলের গাড়ি কিছু ক্ষণের জন্য দাঁড় করানো হতে পারে।

জেলা কংগ্রেস সভাপতি মিল্টন রশিদ জানান, রাহুলের যাত্রাপথে জেলার ২৫০ জন দলীয় কর্মী থাকবেন। মাড়গ্রাম থানার ভোল্লা ক্যানাল মোড় পেরিয়ে একটি বেসরকারি স্কুলে রাহুলের দুপুরের খাবারের ব্যবস্থা করা হয়েছে। এরপরে জাতীয় সড়ক ধরে নলহাটি ও মুরারইয়ের রাজগ্রাম পেরিয়ে ‘ন্যায়যাত্রা’ চলে যাবে ঝাড়খণ্ডে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *