অয্যোধ্যার রামমন্দিরে প্রবেশ করলেন প্রধানমন্ত্রী মোদি

Read Time:3 Minute

24 Hrs Tv: নিজস্ব প্রতিনিধি : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আজ রামলালার প্রাণপ্রতিষ্ঠা করবেন। মোদির সারাদিনের কর্মসূচি:
রামলালার প্রাণ প্রতিষ্ঠা করবেন প্রধানমন্ত্রী
অযোধ্যা বিমানবন্দরে পৌঁছলেন প্রধানমন্ত্রী
সকাল ১০.৫৫: হেলিপ্যাড থেকে রাম জন্মভূমিতে পৌঁছবে প্রধানমন্ত্রীর কনভয়
বেলা ১২.০৫: রামলালার প্রাণ প্রতিষ্ঠার অনুষ্ঠান শুরু
বেলা ১২.৫৫ পর্যন্ত চলবে প্রাণ প্রতিষ্ঠার উপাচার
বেলা ১২টা ২৯ মিনিট ৮ সেকেন্ড থেকে ৮৪ সেকেন্ডের মাহেন্দ্রক্ষণ
বেলা ১২.৫৫: পূজাস্থল ছাড়বেন প্রধানমন্ত্রী
দুপুর ১: আরও একটি অনুষ্ঠানে যোগ দেবেন প্রধানমন্ত্রী
দুপুর ২.১০: কুবের টিলায় জটায়ুর মন্দিরে পৌঁছবেন মোদি

রামমন্দির প্রবেশ করেছেন প্রধানমন্ত্রী মোদি। যোগি আদিত্যনাথ, রাজ্যপাল আনন্দীবহন প্যাটেল, সঙ্ঘ প্রধান মোহন ভাগবত উপস্থিচত অনুষ্ঠান স্থলে।

পুজো প্রক্রিয়াতে রয়েছে প্রধানমন্ত্রী মোদি। সঙ্গে আছেন সঙ্ঘ প্রধান। অযোধ্যায় রামমন্দির উদ্বোধন হতে চলেছে। কড়া নিরাপত্তায় মুড়েছে অয্যোধ্যা। বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত পুলিশ এবং কমান্ডো বাহিনীর জওয়ানে ছয়লাপ গোটা শহর জুড়ে। প্রতিটি উঁচু বাড়ির মাথায় বিশেষ রাইফেল নিয়ে স্নাইপারেরা। আকাশে নিরন্তর উড়ছে অত্যাধুনিক নজরদারি ড্রোন। নিরাপত্তার মোটা চাদরে মুড়ে ফেলা হয়েছে ‘রামজন্মভূমি’কে।

প্রধানমন্ত্রী মোদির সঙ্গে গর্ভগৃহে প্রাণপ্রতিষ্ঠার পুজোতে রয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, রাজ্যপাল আনন্দীবহন প্যাটেল, সঙ্ঘ প্রধান মোহন ভাগবত।

রামমন্দিরে পৌঁছে গিয়েছেন বলিউড অভিনেতা ভিকি কৌশল এবং তাঁর স্ত্রী তথা অভিনেত্রী ক্যাটরিনা কইফ। সাদা কুর্তা-পাজামা পরেছেন ভিকি। ক্যাটরিনা পরেছেন উজ্জ্বল সোনালি রঙের শাড়ি।সোমবার রামমন্দিরে ১৮টি রাজ্যের ৫০টি সাবেকী বাদ্যযন্ত্র বেজে উঠেছে। সেই ‘মঙ্গলধ্বনি’ দিয়ে শুরু হয়েছে অযোধ্যার মন্দিরে রামলালার বিগ্রহের ‘প্রাণপ্রতিষ্ঠা’। শ্রীরাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের কর্মীরা জানিয়েছেন, এই ‘মঙ্গলধ্বনি’ হল ‘বিরলের মধ্যে বিরলতম’ সঙ্গীতানুষ্ঠান।

রাম দিনে অযোধ্যায় ঝলমলে আবহাওয়া। সকালের দিকে হালকা কুয়াশা ছিল। বেলা বাড়তেই তা কেটে যায়। তবে সোমবার অযোধ্যায় বেশ ঠান্ডা। আবহাওয়া দফতর জানিয়েছে, সর্বনিম্ন তাপমাত্রা ৯ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ ১৭ ডিগ্রির বেশি পারদ উঠবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *