ন্যায়যাত্রা নিয়ে আজ বিহারে রাহুল

Read Time:2 Minute

24 Hrs Tv:নিজস্ব প্রতিনিধি : গত রবিবার বিহারে মহাগঠবন্ধন ছেড়ে নীতীশ কুমার বিজেপির সঙ্গে হাত মিলিয়েছেন। নবম বারের জন্যে মুখ্যমন্ত্রী নীতীশের রাজ্যে আজ সোমবার ‘ভারত জোড়ো ন্যায়যাত্রা’ নিয়ে বিহারে পৌঁছচ্ছেন রাহুল গান্ধী। গতকাল জলপাইগুড়ি থেকে শিলিগুড়ি হয়ে ন্যায় যাত্রা পৌঁছয় উত্তর দিনাজপুরের চোপড়ার সোনাপুরে। আজ চোপড়া থেকে শুরু করে কিষাণগঞ্জ হয়ে বিহারে ঢুকবে রাহুলের ন্যায়যাত্রা। সেখানেই বিহার প্রদেশ কংগ্রেস সভাপতির হাতে কংগ্রেসের দলীয় পতাকা হস্তান্তর করবেন বাংলার প্রদেশ সভাপতি অধীর চৌধুরী। আবার এদিনই ন্যায়যাত্রা বাংলায় ঢুকে যাবে। গোটা রোডম্যাপ এভাবেই তৈরি করা হয়েছে।

রবিবার সকালে শিলিগুড়ির বাগডোগরা বিমানবন্দরে এসে পৌঁছান কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। যদিও রাহুলের আসার আগে জলপাইগুড়িতে উত্তেজনা ছড়ায়। ধূপগুড়ির পর ফের জলপাইগুড়িতে রাহুলের ‘ভারত জোড়ো ন্যায়যাত্রার’ ফ্লেক্স ছেঁড়ার অভিযোগ তোলে কংগ্রেস। পুলিশের সঙ্গে বাকবিতন্ডায় জড়িয়ে পরেন কংগ্রেস নেতৃত্ব। রাহুল গান্ধীর ন্যায় যাত্রার আগে পোস্টার ছেঁড়ার ঘটনায় প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী একে রাজনৈতিক অসৌজন্যতা বলে উল্লেখ করেছেন৷

অন্যদিকে,নবম বার বিহারের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন নীতীশ কুমার ৷ রবিবার সকালেই তিনি রাজ্যপালের কাছে নিজের ইস্তফাপত্র জমা দিয়েছেন ৷ এরপর এদিনই বিকেলে ফের শপথ নেন ৷ বিহারে ক্ষমতায় এখন এনডিএ-জেডি(ইউ) জোট ৷ এমন আবহে ‘সবে তো খেলা শুরু হয়েছে। এখনও খেলা বাকি আছে’ মন্তব্য লালু পুত্র তেজস্বী যাদবের। তেজের সঙ্গে তেজস্বী বলেন,’এতটাই যোগ্য হও যে তোমাকে থামিয়ে দেওয়া মানুষগুলো চেষ্টা নয় ষড়যন্ত্র করে ।’ সব মিলিয়ে রাহুলের বিহারে ন্যায়যাত্রা সময়ের দিক দিয়ে খুবই প্রাসঙ্গিক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *