রাম-বামেদের এসপি অফিস ঘেরাও অভিযান, টানটান উত্তেজনা বসিরাহাট শহরে

Read Time:3 Minute

24 Hrs Tv:নিজস্ব প্রতিনিধি : কার্যত দুর্গে পরিণত হয়েছে গোটা এলাকা। বিজেপি এবং বামেদের পুলিশ সুপার অফিস ঘেরাও অভিযান ঘিরে মঙ্গলবার সকাল থেকেই টানটান উত্তেজনা বসিরহাটে। বেলা ১২টা নাগাদ পুলিশ সুপার অফিস ঘেরাও কর্মসূচি রয়েছে বিজেপির। কর্মসূচির পুরোভাগে থাকছেন রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার।এদিন দুপুরেই বামেদেরও এসপি অফিস অভিযানের কর্মসূচি রয়েছে। এই কারণে বসিরহাটের এসপি অফিসের ৫০০ মিটার এলাকা জুড়ে জারি করা হয়েছে ১৪৪ ধারা। পুলিশ সুপারের অফিসের কাছেই বসিরহাট আদালত। তা নির্ধারিত ৫০০ মিটারের মধ্যেই পড়ছে। সকাল থেকেই বিজেপি এবং বাম বিক্ষোভকে রুখতে একাধিক পদক্ষেপ করছে পুলিশ।

বিজেপির বসিরহাট সাংগঠনিক জেলার প্রাক্তন সভাপতি বিকাশ সিংহকে গত শনিবার অশান্ত- প্ররোচনা দেওয়ার মামলায় গ্রেফতার করে পুলিশ। সোমবার আদালত তাঁকে জামিন দেয়। কিন্তু জামিন পেয়ে আদালত থেকে বেরোনোর পথেই পুলিশ তাঁকে ফের গ্রেফতার করে। একই ভাবে জামিন পেলেও আবার গ্রেফতার হন সাসপেন্ডেড তৃণমূল নেতা উত্তম সর্দারও। গ্রেফতারির কারণ ব্যাখ্যা করেছে রাজ্য পুলিশ। অবশ্য তা মানতে রাজি নন বিরোধীরা। গ্রেফতার, জামিন, তার পর আবার গ্রেফতারির ঘটনার প্রতিবাদে মঙ্গলবার বসিরহাটের পুলিশ সুপারের অফিস ঘেরাও করার কর্মসূচি রয়েছে সুকান্ত মজুমদারদের। প্রাক্তন সিপিএম বিধায়ক নিরাপদ সর্দারের গ্রেফতারির প্রতিবাদে বামেরাও পুলিশ সুপারের অফিসে ডেপুটেশন জমা দিতে যাবে। কোনও রকম অপ্রীতিকর ঘটনা এড়াতে বসিরহাট এসপি অফিসের সামনে বাঁশের ব্যারিকেড করা হয়েছে। মজুত রাখা হয়েছে জল কামান।

মঙ্গলবারই সন্দেশখালি যাচ্ছে তৃণমূল। রাজ্যের মন্ত্রী পার্থ ভৌমিক এবং বিধায়ক নারায়ণ গোস্বামীর যাওয়ার কথা। সন্দেশখালিতে জারি রয়েছে ১৪৪ ধারা! তৃণমূল সূত্রে খবর, যে সমস্ত এলাকায় ১৪৪ ধারা জারি নেই, সেখানেই যাবে তৃণমূলের প্রতিনিধি দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *