Read Time:3 Minute

শুক্রবার থেকে শুরু মাধ্যমিক পরীক্ষা

24 Hrs Tv:নিজস্ব প্রতিনিধি : শুক্রবার থেকে রাজ্যে শুরু হল এবছরের মাধ্যমিক পরীক্ষা। চলবে ১০ দিন। পরীক্ষার্থীদের যাতে কোনও রকম সমস্যা না হয়, তার জন্য সচেষ্ট মধ্যশিক্ষা পর্ষদ। অন্যদিকে, বনাঞ্চলের পরীক্ষার্থীদের বাসে করে পরীক্ষা কেন্দ্রে পৌঁছে দেবে বন দফতর। পাহাড়ে পরীক্ষার হলে রাখা হবে রুম হিটার, বালুরঘাটে ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মাধ্যমিক পরীক্ষা শেষ হবে ১২ ফেব্রুয়ারি। পরীক্ষার্থী ৯ লক্ষের বেশি। এবছর থেকে মাধ্যমিকের সময় সূচিতে এসেছে বদল ঘটেছে। মাধ্যমিক এগিয়েছে ২ ঘণ্টা। উচ্চমাধ্যমিক ২ ঘণ্টা ১৫ মিনিট। আগে মাধ্যমিক শুরু হত সকাল ১১টা ৪৫-এ। শেষ হত দুপুর ৩টেয়। শুক্রবার সকাল ৯.৪৫ থেকে শুরু হবে জীবনের প্রথম বড় পরীক্ষা। শেষ হবে দুপুর ১টায়। পরীক্ষার্থীদের কথা ভেবে বিশেষ কিছু ব্যবস্থা গ্রহণ করেছে মধ্যশিক্ষা পর্ষদ। কয়েকদিন আগেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন,’দার্জিলিং, কালিম্পং, মিরিকে যেহেতু ঠান্ডা, আমরা সব স্কুলে হিটার দিচ্ছি। রুম হিটার দিচ্ছি। বাদবাকি আমি বলি, মাধ্যমিক, উচ্চমাধ্যমিক, আইএসসি, সিবিএসই, মাদ্রাসা- যত পরীক্ষা আছে, সবাইকে আমার অনেক অভিননন্দন।’

পর্ষদের কন্ট্রোল রুমের নাম্বার ও যোগাযোগের ই-মেল আইডি

পর্ষদের পরীক্ষা বিভাদের সঙ্গে যোগাযেগের ই-মেল আইডি হল examwbbse@gmail.com
প্রয়োজনে যোগাযোগ করা যাবে পর্ষদের কন্ট্রোল রুমে। নম্বরগুলি হল, 033-2359-2277, 2321-3844
উত্তরবঙ্গের আঞ্চলিক অফিসের নম্বর হল 9147135748.
পাশাপাশি, বর্ধমান আঞ্চলিক অফিস 9147135747
এবং মেদিনীপুর আঞ্চলিক অফিসের নম্বর হল9147135752

অন্যদিকে, মাধ্যমিক শেষ হলেই ১৬ ফেব্রুয়ারি থেকে শুরু উচ্চমাধ্যমিক। চলবে ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত। উচ্চমাধ্যমিক দেবে প্রায় ৮ লক্ষ পড়ুয়া।এতদিন উচ্চমাধ্যমিক শুরু হত বেলা ১২টায়। শেষ হত দুপুর ৩টে ১৫-য়। এবার পরীক্ষা শুরু হবে সকাল ৯.৪৫ থেকে। শেষ হবে দুপুর ১টায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *