‘আর ৭ দিন দেখা হবে’, বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি মমতার

Read Time:2 Minute

24 Hrs Tv: নিজস্ব প্রতিনিধি: রাজভবনে চা-চক্রের অনুষ্ঠানে কেন্দ্র চরম হুঁশিয়ারি দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বলেন, ‘আর ৭ দিন দেখা হবে’। মমতার হুঁশিয়ারি বললেন, ‘একশোর দিনের টাকা না ছাড়লে বৃহত্তর আন্দোলনে যাবে তৃণমূল’।

অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী বলেন, ‘আর ৭ দিন দেখা হবে। কেন্দ্র-রাজ্য সচিব পর্যায়ের বৈঠক হয়ে গিয়েছে। তারমধ্যে একশো দিনের টাকা না ছাড়লে বৃহত্তর আন্দোলনে নামবে তৃণমূল’।

মুখ্যমন্ত্রীর এই আন্দোলনের হুঁশিয়ারিকে আমল দিতে নারাজ সিপিএম নেতা সুজন চক্রবর্তী। তাঁর দাবি, ‘ভোটের মনোভাবে টাকা ছাড়বে, সে তো কথা হয়ে গিয়েছে। টাকাটা ছেড়ে দেব ভোটের আগেই ছেড়ে দেব!যাতে মমতা বন্দ্যোপাধ্যায় বলতে পারে, আমি দাবি করে আদায় করতে পেরেছি। তৃণমূল-বিজেপি বাইনারি রেখে, এক আর একজনকে সাহায্য করার মতো মনোভাব। আন্দোলনের কোন গল্প আছে বলে মনে হয় না’।

রাজ্য বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্যের কটাক্ষ, ‘এত কষ্ট করার কিছু নেই। হিসেবটা দিয়ে দিলেই তো টাকা চলে আসে। তারপর আমরাও যাব আন্দোলন করতে, আমরাও ওনার সঙ্গে পদযাত্রা সামিল হব, হিসেব দেওয়ার পর যদি কেন্দ্র টাকা না দেয়। কেন্দ্র যদি বঞ্চনা করে, বিমাতৃসুলভ আচরণ করেন, তারজন্য আমরা রাজ্যকে সহযোগিতা করতে প্রস্তুত’। প্রসঙ্গত, গত বছরের ডিসেম্বরে বকেয়া আদায়ে লক্ষ্যে দিল্লিতে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। রাজ্যসভা ও লোকসভা মিলিয়ে ১০ তৃণমূল সাংসদকে নিয়ে বৈঠক করেছিলেন প্রধানমন্ত্রীর সঙ্গে।

রাজভবনে চা-চক্রের অনুষ্ঠানে বিশিষ্ট ব্যক্তিদের প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা জানান রাজ্যপাল সিভি আনন্দ বোস ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে ছিলেন মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব-সহ রাজ্যে প্রশাসনের পদস্থ আধিকারিকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *