ইডি’র কাছে হাজিরা দিলেন না শাহজাহান, থমকে তদন্ত

Read Time:3 Minute

24 Hrs Tv:নিজস্ব প্রতিনিধি : সিজিও কমপ্লেক্সে এলেন না শেখ শাহজাহান । সোমবার কাল ১১টায় সিজিও কমপ্লেক্সে হাজিরার নির্দেশ দিয়েছিল কেন্দ্রীয় এজেন্সি। যদিও সেই নির্দেশে সাড়া দিলেন না সন্দেশখালির ‘বেতাজ বাদশা’। হামলার ২৪ দিন পরেও অধরা সন্দেশখালিকাণ্ডের ‘মাস্টারমাইন্ড’। এদিকে, দাদা কোথায় জানা নেই বলে ফের দাবি শেখ শাহজাহানের ভাই।

অন্যদিকে, রেশন দুর্নীতির তদন্তে সন্দেশখালিতে তৃণমূল নেতা শেখ শাহজাহানের বাড়িতে গিয়ে আক্রমণের মুখে পড়ে ইডি ও সিআরপিএফ। রক্তাক্ত হন ইডির আধিকারিকরা। ইডি এই ঘটনায় আদালতে সিবিআই তদন্তের আর্জি জানালেও, এক পুলিশ সুপার ও সিবিআই’র এসপি পদমর্যাদার এক অফিসারকে নিয়ে বিশেষ তদন্তকারী দল (সিট) গঠন করেন বিচারপতি জয় সেনগুপ্ত। পাশাপাশি বিচারপতি সাফ জানিয়ে দেন, সিটে থাকতে পারবেন না ন্যাজাট থানার কোনও আধিকারিক।

তবে সূত্রের খবর, সম্প্রতি ন্যাজাট থানার তরফে বসিরহাটের এসিজেএম আদালতে জানানো হয়েছে, সিটকে চিঠি পাঠিয়েও উত্তর পাননি তারা। এই জটিলতার জেরে তদন্ত থমকে আছে।

বিচারপতি সেনগুপ্তর সিট গঠনের ওই নির্দেশকে চ্য়ালেঞ্জ করে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে যায় ইডি। এককথায় সিবিআই আধিকারিকের নাম না দেওয়ায় সিট গঠনও সম্পূর্ণ হয়নি। পাশাপাশি, তদন্ত করছে না ন্য়াজাট থানাও। সূত্রের খবর, এই প্রেক্ষাপটে ন্যাজাট থানার তরফে বসিরহাটের এসিজেএম আদালতে তদন্ত থমকে থাকার কথা জানানো হয়েছে। শেখ শাহজাহানের বাড়ির সামনে হাইকোর্টের নির্দেশে সিসিটিভি লাগানো হলেও, শনিবার দেখা যায় নজরদারিতে রয়েছেন মাত্র একজন সিভিক ভলান্টিয়ার!শেখ শাহাজাহানকে যখন কোথাও খুঁজে পাওয়া যাচ্ছে না, তখন শুক্রবারই ফের ইঙ্গিতপূর্ণ মন্তব্য করেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বলেন, বাঘ এখন মমতা পুলিশের সংরক্ষণে। সরবেড়িয়া থেকে ধামাখালি ১১ কিলোমিটার তার মধ্য়েই উনি চলাফেরা করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *