আদালতের বাইরে ‘তালাক-তালাক-তালাক’ বলে চিৎকার, মামলা রুজু

Read Time:2 Minute

24 Hrs Tv: নিজস্ব প্রতিনিধি: দিল্লির আদালতে খোরপোশ সংক্রান্ত দুটি মামলাতে পৃথক দুটি এফআইআর দায়ের করল পুলিশ। আদালতের বাইরে ‘তালাক-তালাক-তালাক’ বলে চিৎকার কড়ে দুই স্বামী। এই অভিযোগের প্রেক্ষিতে মামলা রুজু হয়েছে।

তিন বার ‘তালাক’ শব্দ উচ্চারণ করে বিবাহ বাতিলের চেষ্টা নিষিদ্ধ হয়েছে ভারত। ২০১৯ সালের মুসলিম মহিলা আইন অনুযায়ী তিন তালাক শাস্তিযোগ্য অপরাধ। এই অপরাধের শাস্তি হিসাবে অভিযুক্তের তিন বছর পর্যন্ত কারাদণ্ড অথবা আর্থিক জরিমানা হতে পারে। পাশাপাশি স্ত্রীকে খোরপোশ দিতে হয়।

আদালতের বাইরে তিন বার তালাক উচ্চারণ করার অভিযোগ দুই যুবকের বিরুদ্ধে। অভিযুক্তদের বিরুদ্ধে তদন্ত শুরু করেছে পুলিশ। প্রথম যে এফআইআর দায়ের হয়েছে, সেখানে অভিযোগ করেছেন এক মহিলা। তিনি রসায়নশাস্ত্রে পিএইচডি করেছেন। স্বামীর সঙ্গে তাঁর বনিবনা না হওয়ায় বিচ্ছেদের মামলা চলছে। এখন খোরপোশ সংক্রান্ত শুনানি চলছে। এই মামলার শুনানি শেষে আদালত চত্বরে স্বামী তাঁকে তিন তালাক দেন বলে অভিযোগ।

অন্যদিকে, দ্বিতীয় অভিযোগটি এক ২৪ বছরের যুবতীর। তিনি পুলিশকে জানিয়েছেন, ২০২১ সালের ফেব্রুয়ারিতে তাঁর বিয়ে হয় মুম্বইয়ে। কিন্তু স্বামী এবং শ্বশুরবাড়ির লোকজন তাঁর ওপর অত্যাচার করতেন। তাই কিছু দিন পর দিল্লিতে তাঁর বাপের বাড়ি ফিরে আসতে বাধ্য হন। পরে আদালতে তিনি খোরপোশের দাবিতে মামলা করেন। পুলিশে ওই মহিলা অভিযোগ করেন, আদালতে শুনানির জন্য তখন পরিবারের সদস্যদের নিয়ে তিনি কোর্ট রুমে যাচ্ছিলেন, সেই সময় ‘তালাক-তালাক-তালাক’ বলে চিৎকার করেন তাঁর স্বামী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *