বিদেশি অতিথিদের সামনে সন্দেশখালি ইস্যুতে হিন্দি ভাষায় বক্তব্য স্মৃতি ইরানির, বিতর্ক তুঙ্গে

Read Time:2 Minute

24 Hrs Tv:নিজস্ব প্রতিনিধি: একটি সর্বভারতীয় বৈদ্যুতিন সংবাদমাধ্যম আয়োজিত ‘হোয়াট ইন্ডিয়া থিঙ্কস টুডে’-র মঞ্চেও উঠে এল সন্দেশখালি প্রসঙ্গ। এই প্রসঙ্গে দুঁদে রাজনৈতিক ব্যক্তিত্বের মতোই সোজা ব্যাটে বল খেললেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। নারী শক্তি নিয়ে কথা বলতে গিয়ে সোমবার সন্দেশখালির মহিলাদের কথা বলেন কেন্দ্রীয় নারী ও শিশু কল্যাণমন্ত্রী। কনক্লেভের মঞ্চে সন্দেশখালির প্রশ্নে স্মৃতি ইরানি বলেন, ‘জেনেশুনেই আমি হিন্দি ভাষায় কথা বলছি’।

কনক্লেভের মঞ্চে বিদেশি অতিথিদের সামনে কেন্দ্রীয় মন্ত্রী বলেন, ‘এখানে অনেক বিদেশি অতিথি আছেন।’ তিনি বলেন, ‘দেশের আভ্যন্তরীণ বিষয়ে বিদেশি অতিথিদের সামনে আমি আমি বেশি কিছু বলতে চাই না। আমার গলায় যে স্বাভাবিক ঝাঁঝ থাকে, তা পাবেন না’।

স্বভাবতই, সন্দেশখালি ইস্যুতে কনক্লেভ মঞ্চে স্মৃতি ইরানির ইংরেজি ভাষা থেকে সোজা হিন্দিতে বলা নিয়ে বিতর্ক দেখা দিয়েছে। এবিতর্কে কেন্দ্রীয় মন্ত্রীর প্রতিক্রিয়া, ‘আমি ভেবেচিন্তেই হিন্দিতে কথা বললাম। কারণ বিদেশি অতিথিদের সামনে কোনও রাজনৈতিক অ্যাজেন্ডা নিয়ে কথা বলতে চাই না’।

প্রসঙ্গত, সন্দেশখালিতে শাহজাহান শেখ ও শাসক দলের কয়েকজন নেতার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দফায় দফায় রাস্তায় নামছেন স্থানীয় মহিলারা। হাতে তুলে নিচ্ছেন লাঠি-ঝাঁটা-জুতো। এই ঘটনা নিয়ে ঠাণ্ডা গলায় ক্ষোভ উগরে দেন স্মৃতি ইরানি। নিশানা করেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও। কনক্লেভ মঞ্চে তিনি সন্দেশখালি ইস্যুতে গলা চড়ালেও ওই স্বর সপ্তমে ছিলনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *