Read Time:3 Minute

ক্যাগ রিপোর্ট হাতিয়ার, কেন্দ্রের বঞ্চনা ইস্যুতে মমতাকে পাল্টা দিলেন সুকান্ত

24 Hrs Tv:নিজস্ব প্রতিনিধি : লোকসভা নির্বাচনের বিঞ্জপ্তি এখনও জারি করেনি জাতীয় নির্বাচন কমিশন। কিন্তু সময় নষ্ট না করে লাগাতার কেন্দ্রীয় বঞ্চনার অভিযোগে সুর চড়িয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগেও এই ইস্যুতে মমতার সমস্ত অভিযোগ উড়িয়ে দিয়েছে পদ্ম শিবির। এবার দিল্লিতে বসে বাংলার বিরুদ্ধে কেন্দ্রীয় প্রকল্পের টাকা নয়ছয়ের অভিযোগ তুললেন সুকান্ত মজুমদার। কম্পটলার অ্যান্ড অডিটর জেনারেল(ক্যাগ) রিপোর্টকে হাতিয়ার করে আর্থিক দুর্নীতির খতিয়ানও তুলে ধরলেন তিনি।

কেন্দ্রীয় অনুদানে রাজ্যে যদি কোনও প্রকল্প হয়, তবে সেক্ষেত্রে কাজ শেষ হওয়ার পর ইউটিলাইজেশন সার্টিফিকেট জমা দিতে হয় রাজ্য সরকারকে। সুকান্তর দাবি, বাংলার তরফে কোনও প্রকল্পের এই সার্টিফিকেট জমা দেওয়া হয়নি।গ্রামোন্নয়ন, নগরোন্নয়ন এবং শিক্ষাদপ্তরে সবচেয়ে বেশি দুর্নীতি হয়েছে বলেই দাবি সুকান্ত মজুমদারের। এভাবে প্রায় ২ কোটি টাকারও বেশি দুর্নীতি হয়েছে। আদৌ প্রকল্পের কাজ শেষ হল কিনা, শেষ না হলে ওই প্রকল্পের জন্য বরাদ্দ টাকা কোথায় গেল, তা জানেন না কেউই।

এই প্রসঙ্গে কথা বলতে গিয়ে শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় জেলবন্দি রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়েরের কথাও উল্লেখ করেন রাজ্য বিজেপি সভাপতি । সুকান্তর দাবি করেন, কন্টিজেন্সি ফান্ড থেকেও প্রায় ৩ হাজার ৪০০ কোটি টাকা তোলা হয়েছে। তার মধ্যে ১ হাজার ১৬৯ কোটি টাকা স্বরাষ্ট্র দফতর থেকে খরচ করা হয়েছে। তবে কোনও খরচেরই বিল জমা দেওয়া হয়নি বলেই দাবি বিজেপি রাজ্য সভাপতির।

এদিকে, কেন্দ্রীয় বঞ্চনার অভিযোগে আগামী ২ ফেব্রুয়ারি থেকে কলকাতায় ধরনায় বসবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মালদহের সভা থেকে বঞ্চিতদেরও ওই ধরনায় শামিল হওয়ার আহ্বান জানান। এর আগেও বকেয়ার দাবিতে রেড রোডে ধরনায় বসেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *