লক্ষ্য মতুয়া ভোট, রাজ্যসভাতে প্রার্থী মমতাবালা ঠাকুর

Read Time:2 Minute

24 Hrs Tv:নিজস্ব প্রতিনিধি : রাজ্যসভা নির্বাচনে নিজেদের প্রার্থী তালিকায় বড় চমক দিল তৃণমূল কংগ্রেস। রবিবার এক্স হ্যান্ডল পোস্টে তৃণমূল প্রার্থীদের নাম জানিয়েছে। এতেই শোরগোল পড়ে গিয়েছে। তালিকায় স্থান পাননি রাজ্যসভার পুরনো তিন সাংসদ। শুধুমাত্র নাদিমুল হককেই ফের প্রার্থী করা হয়েছে। বিশিষ্ট সাংবাদিক সাগরিকা ঘোষ, প্রাক্তন সাংসদ মতুয়া মহাসংঘের সভাপতি মমতাবালা ঠাকুর, সুস্মিতা দেব এবং মহম্মদ নাদিমুল হককে প্রার্থী করা হয়েছে। প্রার্থী তালিকায় নাম নেই শান্তনু সেনের।

গত শনিবার অমিত শাহ বলেন লোকসভা নির্বাচনের আগেই CAA লাঘু হবে দেশজুড়ে। এদিকে গতকালই ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের আমতার সভায় দাঁড়িয়ে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী CAA লাঘু করা প্রসঙ্গে বলেন,’নাগরিকত্ব আইন পাশ হলে সবচেয়ে বেশি সুবিধা পাবে মতুয়া সম্প্রদায়ের মানুষজন । আগে মতুয়া সম্প্রদায়ের মানুষজনকে একাত্তরের জমির দলিল দেখাতে হতো, কিন্তু এই নাগরিকত্বের আইন পাশ হলে সেই দলিল আর দেখাতে হবে না । বাংলাদেশ থেকে যে সকল হিন্দুরা দেশভাগের জ্বালা নিয়ে ভারতবর্ষে চলে এসেছিল তাদেরকে এই আইনের মাধ্যমে স্বীকৃতি দেওয়া হবে’।

প্রসঙ্গত, মমতাবালাকে প্রার্থী করে লোকসভা ভোটের আগে মতুয়া সমাজেকে বড় বার্তা দিল তৃণমূল। ২০১৯ সালে মতুয়ারা পুরোপুরি বিজেপির দিকে ঝুঁকে পড়েছিলেন। ২০২১ সালে তাতে থাবা বসিয়েছিল তৃণমূল। এবার লোকসভা নির্বাচনে মতুয়ারা কোন পথে হাঁটেন, সেদিকে তাকিয়ে আছে রাজনৈতিক মহল। সেই মতুয়া ভোট নিজের দিকে ধরে রাখতেই মমতাবালাকে রাজ্যসভায় পাঠাচ্ছে তৃণমূল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *