Read Time:2 Minute

রেড রোডে চলছে মুখ্যমন্ত্রীর ধরনা, রাজ্যে সর্বাত্মক প্রতিবাদের ডাক

24 Hrs Tv:নিজস্ব প্রতিনিধি :শুক্রবার থেকে দু’দিনের ধরনায় বসেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
কেন্দ্রের কাছে বকেয়া চেয়ে থেকে ধর্নায় মমতা। আজ থেকে ৪৮ ঘণ্টার ধর্নার ডাক মুখ্যমন্ত্রীর। রেড রোডে অম্বেডকর মূর্তির সামনে দলনেত্রীর ধরনা। প্রতিবাদের সুর ছড়িয়ে দিতে রাজ্য জুড়ে ধরনার ডাক মমতা বন্দ্যোপাধ্যায়ের।

অন্যদিকে, এদিনই পুলিশের নিষেধ অমান্য করে ধর্মতলায় বিক্ষোভ দেখানোর চেষ্টা গ্রুপ ডি চাকরিপ্রার্থীদের। চাকরিপ্রার্থীদের প্রিজন ভ্যানে তুলে জায়গা ফাঁকা করে পুলিশ। এই আবহে মুখ্যমন্ত্রী ধরনায় বসার আগেই কেন্দ্রের থেকে মিলল টাকা। ‘জল জীবন মিশনে’ রাজ্যকে ৪৫৬ কোটি টাকা দিল মোদী সরকার। শুক্রবার তৃণমূল কংগ্রেসের ফেসবুক পেজে কেন্দ্রের বঞ্চনা এবং ‘মনরেগা’য় রাজ্যের বকেয়া প্রাপ্য আদায় নিয়ে একটি পোস্ট সামনে এসেছে। পোস্টে লেখা’ঊষার দুয়ারে হানি আঘাত,
আমরা আনিব রাঙা প্রভাত’!গণতন্ত্রে মানুষ যখন জোট বাঁধে, সর্বোচ্চ ক্ষমতাসম্পন্ন সরকারও হার স্বীকার করতে বাধ্য হয়!#MGNREGADiwas-এ আসুন বঞ্চিত উপভোক্তাদের পাশে দাঁড়াই! এই ধরনা মঞ্চ থেকে অবিচারের বিরুদ্ধে সমবেত প্রতিবাদ জানাই’!

৭ দিনের সময়সীমা পেরলেও বকেয়া মেটায়নি কেন্দ্রের মোদী সরকার। কেন্দ্রের ওপর চাপ বাড়িয়ে বঞ্চনার প্রতিবাদে নির্ধারিত দিন শুক্রবার রেড রোডে ধরনায় বসলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রয়েছেন দলের অন্যান্য নেতা-নেত্রীরা। শুক্রবার বেলা পৌনে একটা নাগাদ কালীঘাটের বাড়ি থেকে বের হন মমতা বন্দ্যোপাধ্যায়। সোজা পৌঁছে যান রেড রোডে তৈরি ধরনা মঞ্চের কাছে। প্রথমে আম্বেদকরের মূর্তিতে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করেন মুখ্যমন্ত্রী। এরপর ওঠেন ধরনা মঞ্চে। একাধিক প্ল্যাকার্ডে কেন্দ্রের বঞ্চনার কথা তুলে ধরা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *