রাজ্যে আসছে জাতীয় নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ

Read Time:2 Minute

24 Hrs Tv:নিজস্ব প্রতিনিধি : লোকসভা নির্বাচনের বছর। তাই মার্চ মাসের প্রথম সপ্তাহেই রাজ্যে আসছে জাতীয় নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ। বিজ্ঞপ্তি জারি করে বৃহস্পতিবার এমনটাই জানিয়েছে জাতীয় নির্বাচন কমিশন ৷ আগামী ৪ মার্চ দু’দিনের সফরে আসছেন মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমার-সহ ১২ জন নির্বাচনী আধিকারিক। নির্বাচনী প্রস্তুতি খতিয়ে দেখতেই এই সফর বলে জানিয়েছে কমিশন৷ দু’দিনের এই সফর এমনটাই জানা গিয়েছে।

৪ মার্চ সন্ধে ৭টা ৪০ মিনিট নাগাদ দমদম বিমানবন্দরে পা রাখবেন কমিশনের ফুল বেঞ্চ । এরপর ৫ মার্চ সোমবার সকাল থেকেই দফায় দফায় বৈঠক রয়েছে । ওইদিন সকাল সাড়ে ন’টা থেকে বেলা সাড়ে ১১ টা পর্যন্ত জাতীয় ও আঞ্চলিক রাজনৈতিক দলের সঙ্গে বৈঠকে বসবেন রাজীব কুমার এবং কমিশনের অন্যান্য আধিকারিকরা। এই বৈঠকে রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব-সহ কমিশনের অন্যান্য আধিকারিকরাও উপস্থিত থাকবেন । ওই দিনই বেলা সাড়ে ১১টা থেকে সন্ধে ৭টা পর্যন্ত সমস্ত ইলেকশন অফিসার, এসপি, সিপি, ডিভিশনাল কমিশনার এবং আইজিদের সঙ্গে বৈঠক করবে জাতীয় নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ।

পরের দিন, ৬ মার্চ মঙ্গলবার সকাল সাড়ে ন’টা থেকে বেলা ১১ টা পর্যন্ত মুখ্য নির্বাচন কমিশন বৈঠক করবেন সমস্ত নোডাল পুলিশ আধিকারিক, সিপিএফ নোডাল আধিকারিকদের সঙ্গে। এরপর বেলা ১১ টা থেকে ১ টা পর্যন্ত কেন্দ্রীয় এজেন্সিগুলোর সঙ্গে দফায় দফায় বৈঠক চলবে কমিশনের ফুল বেঞ্চের। বেলা ২ টো থেকে ৩টে পর্যন্ত রাজ্যের মুখ্যসচিব ও ডিজিপির সঙ্গে বৈঠক রয়েছে । এরপর ৪টে থেকে ৫টা পর্যন্ত সাংবাদিক বৈঠক করবে জাতীয় নির্বাচন কমিশন ৷ সেখানেই জানানো হবে, বিগত দু’দিনে ঠিক কী কী হল ৷ ওইদিনই সন্ধ্যে ৬টা ৪৫ মিনিটে আবার দিল্লির উদ্দেশ্যে রওনা দেবেন মুখ্য নির্বাচন কমিশন-সহ আধিকারিকরা ৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *