শুভেন্দুর গ্রেফতারির দাবিতে রাজপথে মিছিল শিখ সম্প্রদায়ের

Read Time:3 Minute

24 Hrs Tv:নিজস্ব প্রতিনিধি: বুধবার শুভেন্দু অধিকারীর গ্রেফতারির দাবিতে রাজপথে মিছিল করলেন শিখ সম্প্রদায়ের মানুষরা। ধামাখালিতে দায়িত্বে থাকা আইপিএস অফিসার যশপ্রীত সিংহ (এসএস-আইবি)-কে খালিস্তানি বলে কটাক্ষ করেন বিজেপির বিধায়ক অগ্নিমিত্রা পাল। এই বিতর্ক প্রথমে অগ্নিমিত্রাকে নিয়েই শুরু হলেও বর্তমানে নাম জড়িয়েছে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীরও।

গত মঙ্গলবার সন্দেশখালি যাবার পথে ধামাখালিতে পুলিশের সঙ্গে তীব্র বচসায় জড়ান বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পাল। সেখানে ছিলেন শুভেন্দু অধিকারীও। সন্দেশখালি প্রবেশে বাধা দেওয়ায় পুলিশের সঙ্গে বাগবিতণ্ডা শুরু হয় বিজেপির। সেখানেই পাগড়িধারী এক আইপিএস অফিসারলে ‘খলিস্তানি’ দেগে দেন অগ্নিমিত্রা পাল। মঙ্গলবারই এই বিতর্কে সরব হতে দেখা গিয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে।

নিজের এক্স হ্যান্ডেলে ঘটনাটির ভিডিও আপলোড করে তৃণমূলনেত্রী লিখেছেন, ‘পাগড়ি পরলেই খলিস্তানি? বিজেপি তা হলে মনে করছে, যারা পাগড়ি পড়ে তারাই খলিস্তানি! ওদের বিভাজনের রাজনীতি এবার সাংবিধানিক সীমা ছাড়িয়ে যাচ্ছে। আমি আমাদের শিখ ভাই ও বোনদের খ্যাতি ক্ষুন্ন করার এই প্রচেষ্টার তীব্র নিন্দা জানাই। আমাদের জাতির প্রতি তাঁদের ত্যাগ এবং অটল সংকল্পের জন্য আমরা কৃতজ্ঞ। আমরা বাংলার সামাজিক সম্প্রীতি রক্ষায় দৃঢ়ভাবে রয়েছি এবং এটিকে ব্যাহত করার যেকোনো প্রচেষ্টা প্রতিরোধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেব’।খালিস্তানি ইস্যুকে সামনে রেখে বিজেপির (BJP) বিরুদ্ধে আদাজল খেয়ে ময়দানে নেমেছে তৃণমূল।

মঙ্গলবারই আবার দক্ষিণবঙ্গের ডিজি সুপ্রতিম সরকার সাংবাদিক বৈঠক করে বলেন, এই ঘটনা সমর্থনযোগ্য নয়। আইনানুগ ব্যবস্থা নেবেন বলেও জানান তিনি। যদিও এই বিতর্ককে কিছুটা হালকা করতে শুভেন্দু অধিকারী বলেন, ‘এটা আমাদের সংস্কৃতি নয়। ওই অফিসার অন্যায় ভাবে বাধা দিয়ে নিজের রেটিং বাড়াতে চাইছিলেন। আমরা সাম্প্রদায়িক বা ব্যক্তিগত আক্রমণের বিরোধী। দেশ সবার আগে’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *