প্লে অফে খেলতে হলে মোহনবাগানকে হারাতেই হবে, কুয়াদ্রাতের ছেলেদের

Read Time:4 Minute

24 Hrs Tv:নিজস্ব প্রতিনিধি: ডার্বি ম্যাচ খেলতে নামার আগে কিছুতা স্বস্তিতে ইস্টবেঙ্গল। শনিবার চেন্নাইয়িন এফসিকে ১-০ গোলে হারিয়ে দিয়েছে লিগ টেবিলের তলানিতে থাকা হায়দরাবাদ এফসি। ফোলে ১০-এ থাকা লাল হলুদ ব্রিগেডের কাছে আইএসএলের প্লে অফে যাওয়ার একটা পথ তৈরি হয়েছে।

চেন্নাইয়িনের এখন ১৮ ম্যাচে ১৮ পয়েন্ট। এ দিন তারা জিতলে চাপে পড়তেন ক্লেটনরা। পয়েন্ট তালিকায় আরও পিছিয়ে ১১ নম্বরে নেমে যেত। কিন্তু চেন্নাইয়িন হেরে যাওয়ায় ইস্টবেঙ্গল দশেই থাকল। লাল-হলুদের ১৮ ম্যাচে ১৮ পয়েন্টই রয়েছে। তাই প্লে-অফে যাওয়ার সম্ভাবনাও দেখছে ভক্তরা।

তবে চেন্নাইয়িন ম্যাচ হারলেও ইস্টবেঙ্গল খেলোয়াড়দের ডার্বি ম্যাচ জিততেই হবে। মোহনবাগান এসজির বিরুদ্ধে তিন পয়েন্ট পেলে তবেই প্লে অফে যাওয়ার পথ মসৃণ হবে। হাইভোল্টেজ ম্যাচে পয়েন্ট হাতছাড়া করলেই প্লে অফের আশা কার্যত শেষ এতা ভালই বোঝেন স্প্যানিশ কোচ কার্লস কুয়াদ্রাতের ছেলেরা। তাই ড্র নয়, তিন পয়েন্টকে পাখির চোখ করেছে ইস্টবেঙ্গল।

‘সম্মানের লড়াই’তে মাঠে নামার আগে দলের ফুটবলারদের সমানে উজ্জীবিত করার চেষ্টা করে চলেছেন কুয়াদ্রাত, প্রি ম্যাচ প্রেস কনফারেন্সে এসে তা জানাতে ভোলেননি আইএসএল জয়ী কোচ। বলেন, “আমি জানি আমার দলের ছেলেরা দারুন উজ্জীবিত হয়ে খেলবে কাল। এই ম্যাচটা গুরুত্বপূর্ণ। এই মরশুমে প্রায় সব ডার্বিতেই আমরা ভাল খেলেছি। ডুরান্ড কাপ ফাইনাল ছাড়া কোনও ডার্বিতেই হারিনি। আইএসএলে প্রথম রাউন্ডে আমাদের ম্যাচ ড্র হয়, লিগের ইতিহাসে যা ছিল প্রথম। আমরা জানি এটা একটা বড় চ্যালেঞ্জ। কিন্তু মোহনবাগান এসজি অন্যতম সেরা দল। ওরা লিগ শিল্ড জেতার জন্য লড়াই করছে আর আমরা সেরা ছয়ে জায়গা পাওয়ার জন্য লড়ছি। আমরা ম্যাচটা জেতার চেষ্টা করব।”

অন্যদিকে, চেন্নাইয়িন হায়দরাবাদের বিরুদ্ধে ম্যাচ হেরে যাওয়ায় প্লে-অফে খেলা নিশ্চিত করে ফেলেছে আন্তোনিও লোপেজ হাবাসের মোহনবাগান এসজি। এই মুহূর্তে মোহনবাগান লিগ টেবিলের তৃতীয় স্থানে রয়েছে। ১৬ ম্যাচে তাদের সংগ্রহ ৩৩ পয়েন্ট। দারুণ ফর্মে রয়েছেন কাউকো, পেত্রাতোসরা। তার ওপর গত পাঁচ ম্যাচের মধ্যে চারটে জয়, একটা ড্র করেছে মোহনবাগান। তবে এতে প্লে-অফে উঠেই নিশ্চিন্ত হয়ে থাকতে চান না মোহনবাগান কোচ হাবাস। আপাতত তাঁর নজরে লিগ টেবিলের শীর্ষস্থান।

শনিবার সাংবাদিক সম্মেলনে এসে লিগ টপার হওয়ার প্রশ্নে বলেন, “ডার্বি সবসময় অন্য ম্যাচের থেকে আলাদা হয়। এই মুহূর্তে আমরা লড়াই করছি শীর্ষস্থান পাওয়ার জন্য। সেখানে ইস্টবেঙ্গল সেরা ছ’য়ে ঢোকার জন্য চেষ্টা করছে। আমাদের অবশ্যই ফোকাস থাকবে এই ম্যাচে।” যদিও তিন পয়েন্ট লক্ষ্য হলেও অতিরিক্ত আত্মবিশ্বাসী হতে তিনি নারাজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *