কমিশনের স্ক্যানারে সন্দেশখালি, বসিরহাট পুলিশ জেলা জুড়ে বদলির সিদ্ধান্ত

Read Time:3 Minute

24 Hrs Tv:নিজস্ব প্রতিনিধি:সন্দেশখালি কাণ্ডের জের। রাজ্যে জাতীয় নির্বাচন কমিশনের সফরে কমিশনের ফুল বেঞ্চ সন্দেশখালি ঘটনা নিয়ে বসিরহাট পুলিশ জেলা সুপারকে তুলোধোনা করেছিল। এরই প্রতিক্রিয়াতে বসিরহাট পুলিশ জেলায় একাধিক বদলির নির্দেশ সামনে এসেছে। সন্দেশখালি পুলিশ স্টেশনের OC হিসেবে কর্মরত বিশ্বজিৎ সাপুইকে বসিরহাট পুলিশ স্টেশনে স্থানান্তরিত করা হয়েছে।

পাশাপাশি, হেমনগর কোস্টাল থানার OC মৃণাল রায়কে বাদুরিয়া পুলিশ স্টেশনে স্থানান্তরিত করা হচ্ছে। বাদুরিয়া পুলিশ স্টেশনের দায়িত্বে থাকা প্রশান্ত কুমার মণ্ডলকে হেমনগর কোস্টাল পুলিশ স্টেশনের OC হিসেবে স্থানান্তরিত করা হচ্ছে। এছাড়াও একাধিক ক্ষেত্রে বদলি করা হয়েছে।

বসিরহাট পুলিশ ডিস্ট্রিক্ট OC, SOG গোপাল সরকারকে স্থানান্তরিত করা হয়েছে সন্দেশখালি থানায়। তাঁকে OC পদের দায়িত্ব দেওয়া হয়েছে। অন্যদিকে, বসিরহাট পুলিশ জেলার SOG শোভন ঘোষকে, বসিরহাট পুলিশ জেলার OC, SOG করা হয়েছে।পুলিশ সূত্রে খবর, এগুলি রুটিন বদলি। কিছুদিন আগেই বসিরহাট থানার আইসি কাজল বন্দ্যোপাধ্যায়কে সরানো হয়েছিল। পুলিশ সূত্রে জানা যায়, তাঁকে সিআইডির ইনস্পেক্টর পদে বদলি করা হয়েছিল। পরিবর্তে উত্তর ২৪ পরগনার বসিরহাট থানার আইসির দায়িত্ব দেওয়া হয় রক্তিম চট্টোপাধ্যায়কে। তিনি বর্ধমান থানায় কর্মরত ছিলেন।

সন্দেশখালি কাণ্ড এখন নির্বাচন কমিশনের স্ক্যানারে। তাই নির্ঘন্ট ঘোষণার আগেই বসিরহাট পুলিশ জেলার তরফ থেকে পুলিশ আধিকারিকদের বদলির প্রক্রিয়া শুরু হয়েছে। সন্দেশখালি নিয়ে চর্চার মধ্যেই এই বদলি অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। প্রসঙ্গত, ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে সন্দেশখালির দাপুটে বহিস্কৃত তৃণমূল নেতা শাহজাহান শেখকে। রাজ্য পুলিশের হাতেই গ্রেফতার হন তিনি। যদিও পরবর্তীতে আদালতের নির্দেশ মোতাবেক তাঁকে হস্তান্তর করা হয় CBI-এর হাতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *