‘বিজেপি পরিবারের সদস্য হিসাবে থাকব’: তৃণমূলত্যাগী তাপস রায়

Read Time:4 Minute

24 Hrs Tv:নিজস্ব প্রতিনিধি: সুকান্ত-শুভেন্দুর উপস্থিতিতে বুধবার সন্ধ্যেতে পদ্মে ফুটলেন তৃণমূলত্যাগী নেতা তাপস রায়। সল্টলেক সেক্টর ফাইভের বিজেপি দফতর থেকেই আনুষ্ঠানিক ভাবে বিজেপিতে যোগদান করেই তাপসের প্রথম প্রতিক্রিয়া এরকম, ‘‘আমি আজ থেকে মোদি পরিবারের সদস্য হলাম। যত দিন রাজনীতিতে থাকব, এই পরিবারের সদস্য হিসাবে আমার দায়িত্ব পালন করব।”

দলত্যাগী তাপস রায়কে দলে স্বাগত জানিয়ে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেন, ‘‘জেলা থেকে সর্বভারতীয় স্তর পর্যন্ত সব ক্ষেত্রে আলোচনার মাধ্যমে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। উত্তর কলকাতায় আমাদের দলের সংগঠনে অভিজ্ঞ নেতৃত্বের প্রয়োজন ছিল। আশা করছি, তাপস রায়ের যোগদান সেই প্রয়োজন অনেকটাই মেটাবে।’’

সোমবার বিধানসভায় গিয়ে বরানগরের বিধায়ক পদ থেকে ইস্তফা দেন তাপস। বুধবার সেই সংক্রান্ত শুনানি ছিল বিধানসভায়।রাজ্য বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় জানান, তাপসের ইস্তফায় পদ্ধতিগত ত্রুটি রয়েছে। তাই তাঁকে নতুন করে ইস্তফা দিতে বলা হয়েছে। অর্থাৎ, বুধবার তাপসের ইস্তফার কাজ ঝুলেই রইল বিধানসভায়। তাঁকে বৃহস্পতিবার আবার ডেকেছেন স্পিকার। তাপস জানিয়েছেন, নতুন করে পদ্ধতি মেনে ইস্তফার চিঠি তিনি দিয়ে আসবেন।

জানুয়ারি মাসে পুর নিয়োগ ‘দুর্নীতি’র তদন্ত করতে ইডি হানা দিয়েছিল বউবাজারে তাপস রায়ের বাড়িতে। তারপর থেকে দলের কেউ তাঁর সঙ্গে যোগাযোগ করেননি বলে অভিযোগ। এমনকি, দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছ থেকেও কোনও সান্ত্বনাবার্তা পাননি তাপস। এর পরেই দলত্যাগের সিদ্ধান্ত নেন। তাপসের দলত্যাগের সঙ্গে আরও একটি নাম উঠে এসেছে। তিনি কলকাতা উত্তরের সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়। তাঁর সঙ্গে তাপসের অম্ল-মধুর সম্পর্ক কারোরই অজানা নয়। দলত্যাগের ঘোষণার সময়েই তাপস জানান, তাঁর বাড়িতে ইডি হানার নেপথ্যে সুদীপের হাত রয়েছে। সোমবার সকালে তাপসের বাড়িতে গিয়েছিলেন কুণাল ঘোষ এবং রাজ্যের মন্ত্রী ব্রাত্য বসু। দু’জনেই তাপস রায়ের মানভঞ্জনের চেষ্টা করলেও তাঁতে চিঁড়ে ভেজেনি।

ওইদিনই বেলা নাগাদ তাপস নিজের ইস্তফা হাতে নিয়ে ব্যক্তিগত গাড়িতে চেপে বিধানসভার উদ্দ্যেশ্যে বেরিয়ে যান। বিধানসভায় যাওয়ার আগে বাড়ির বাইরে সংবাদমাধ্যমের কাছে তৃনমূল দল, সুদীপ বন্দ্যোপাধ্যায় এবং মমতা বন্দ্যোপাধ্যায় নিয়ে একরাশ ক্ষোভ-অভিমান-অসন্তোষ উগড়ে দেন। এদিকে, বিভিন্ন সূত্র মারফত জানা যাচ্ছে, বিজেপি কলকাতা উত্তর কেন্দ্রে এবার তাপস রায়কে প্রার্থী করতে পারে। ফলে সুদীপের বিরুদ্ধে তাপসের লড়াই দেখতে পাবে বঙ্গবাসী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *