Om Birla : প্রান্তিক মানুষের কল্যাণে ব্যবহার হোক প্রযুক্তি, মন্তব্য ওম বিড়লার

২৪ আওয়ার্স টিভি ডেস্ক : দিল্লিতে দশম কমনওয়েলথ পার্লামেন্টারি অ্যাসোসিয়েশন ইন্ডিয়া রিজিয়ন সম্মেলনে উপস্থিত ছিলেন লোকসভার স্পিকার ওম বিড়লা। সেখানে তিনি বলেন,  “প্রযুক্তির ব্যবহার হোক সমাজের সবচেয়ে নিচুতলার মানুষের কল্যাণে। এই বিষয়ে সংসদে আলোচনা হওয়া উচিত। এইসঙ্গে উপযুক্ত পরিকল্পনা রূপায়ণ জরুরি।”

সোমবার দশম কমনওয়েলথ পার্লামেন্টারি অ্যাসোসিয়েশন ইন্ডিয়া রিজিয়ন সম্মেলনে সভাপতিত্ব করেন ওম বিড়লা। এই সম্মেলনে অংশ নেন রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যান শ্রী হরিবংশ এবং রাজ্যসভার প্রিসাইডিং অফিসারও। নিজের বক্তব্যে ওম বিড়লা বলেন, সংসদের আইনসভাগুলির কার্যকারিতা উন্নত হবে প্রযুক্তির ব্যবহারে। এর পরেই তিনি বলেন, নিচুতলার মানুষের কল্যাণে প্রযুক্তির ব্যবহার করা হোক বলে দাবি করেন।

ওম বিড়লা আরও বলেন, বর্তমান যুগে প্রযুক্তি ও যোগাযোগের মাধ্যম মানুষের দৈনন্দিন জীবনের একটি অংশ হয়ে উঠেছে, তাই জনপ্রতিনিধিদের উচিত সংসদের শক্তির মাধ্যমে  জনগণের প্রত্যাশা পূরণ করা। এর পাশাপাশি লোকসভা স্পিকার নির্বাহী সংস্থাগুলির জবাবদিহিতা এবং স্বচ্ছতা নিশ্চিত করার মাধ্যমে প্রশাসনকে আরও দায়িত্বশীল এবং দক্ষ করে তোলার জন্য আইন পরিষদের প্রতি আহ্বান জানান লোকসভার স্পিকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *