Weather : ফের নিম্নচাপ! আগামী ৪৮ ঘণ্টা বৃষ্টিতে ভাসবে বাংলা

২৪ আওয়ার্স টিভি ডেস্ক : ফের বঙ্গোপসাগরে ঘনীভূত নিম্নচাপ। ফলে আগামী ৪৮ ঘণ্টায় বৃষ্টিতে ভাসতে পারে বাংলা, বিহার, ওড়িশা ও ঝাড়খণ্ড। ইতিমধেই দক্ষিণবঙ্গে কোথাও হালকা, কোথাও মাঝারি বৃষ্টিপাত চলছে।

আলিপুর আবহাওয়া দফতর সুত্রে খবর,  বুধবার দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এক্ষেত্রে বীরভূম, হুগলি, নদিয়া, মুর্শিদাবাদ, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পূর্ব ও পশ্চিম বর্ধমান জেলায় প্রবল বৃষ্টি হতে পারে। এর পাশাপাশি হালকা ঝোড়ো হাওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে গোটা দক্ষিণবঙ্গে। এবং বৃহস্পতিবার বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা থাকছে, ঝাড়গ্রাম,পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা, পুরুলিয়া ও বাঁকুড়া জেলায়।

অন্যদিকে, উত্তরবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বুধবার ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে দার্জিলিং, জলপাইগুড়ি ও আলিপুরদুয়ার জেলায়। বৃহস্পতিবার ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, কোচবিহার ও উত্তর দিনাজপুর জেলায়। শুক্রবার ভারী বৃষ্টির সতর্কতা থাকছে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার ও আলিপুরদুয়ার জেলায়।

প্রসঙ্গত, দক্ষিণবঙ্গের পাশাপাশি কর্ণাটক উপকূল ও গুজরাটেও ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *