‘মানুষের পাশে দাঁড়ানোর’ বার্তা রেখে শুভেন্দুকে খোঁচা অভিষেকের

Read Time:3 Minute

24 Hrs Tv:নিজস্ব প্রতিনিধি: রবিবার গার্ডেনরিচে মধ্যরাতে নির্মীয়মাণ বহুতল ভেঙে পড়ে একাধিক ঝুপড়ির ওপর। শেষ পাওয়া খবর অনুযায়ী, দুর্ঘটনায় মৃত্যু হয়েছে এখনও পর্যন্ত ৫ জনের। হাসপাতালে চিকিৎসাধীন ১৪। ধ্বংসস্তূপের নীচে আরও ৪ জন আটকে রয়েছেন বলেও জানা গিয়েছে। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এই দুর্ঘটনার জেরে ১৩৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলরকে গ্রেফতারের দাবি তোলেন। অন্যদিকে, মর্মান্তিক এই দুর্ঘটনা নিয়ে বার্তা দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। বলেন, এই সময় মানুষের পাশে দাঁড়ান, মানুষের প্রাণের থেকে গুরুত্বপূর্ণ কিছু নেই। রাজনীতি চলতে পারে ৪৮ ঘন্টা পরেও।

সোমবার তিনি বলেন, “ইতিমধ্যেই অভিযোগের আঙুল তোলা শুরু করেছেন। আমি তাঁদের অনুরোধ করব, রাজনীতি দু’দিন পরে করলেও চলবে। যাঁরা আটকে রয়েছেন, বিশেষ করে উদ্ধারকার্যে দলমত-জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে আমরা সকলে মিলে যদি সমাজের স্বার্থে এগিয়ে আসি, মানুষের পাশে দাঁড়াই। কারণ মানুষের প্রাণের থেকে বেশি গুরুত্বপূর্ণ আমাদের সমাজে আর কিছু নেই। আমি অনুরোধ করব, রাজনীতি ৪৮ ঘন্টা পরেও হবে।” আজকের ঘটনার পুনরাবৃত্তি যাতে না হয় সেই বার্তাও দিয়েছেন তিনি। বলেন, “সর্বস্তরের জনপ্রতিনিধি, পুরসভা, প্রশাসন এবং তার সঙ্গে কোর্ট, এদের সমন্বয় থাকা গুরুত্বপূর্ণ।”

বিরোধীদের অভিযোগের প্রেক্ষিতে অভিষেক বলেন, “অভিযোগের আঙুল ৪৮ ঘন্টা পরে তুলুন। মানুষের পাশে এসে মানুষের জীবন বাঁচান। দিল্লি থেকে টুইট না করে বা টিভির পর্দায় বসে বড় বড় ভাষণ না দিয়ে উদ্ধারকার্যে প্রশাসনের পাশে থাকুন, সাহায্য করুন। “রবিবার রাত থেকেই লাগাতার উদ্ধারকার্য চলছে। সোমবার সকালেই গার্ডেনরিচে ঘটনাস্থলে পৌঁছন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যা। ঘটনাস্থল ঘুরে দেখে হাসপাতালেও গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। কথা বলেন আহতদের সঙ্গে। দুর্ঘটনায় হতাহতদের আর্থিক সাহায্য ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *