রাজ্যের বিশেষ পুলিশ পর্যবেক্ষক হচ্ছেন অনিল কুমার শর্মা

Read Time:3 Minute

24 Hrs Tv:নিজস্ব প্রতিনিধি: লোকসভা নির্বাচনে রাজ্যের বিশেষ পুলিশ পর্যবেক্ষক হচ্ছেন অনিল কুমার শর্মা ৷ জাতীয় নির্বাচন কমিশন সূত্রে খবর, নির্বাচনের প্রেক্ষিতে গোটা রাজ্যের জন্য বিশেষ পুলিশ পর্যবেক্ষক হলেন অনিল কুমার শর্মা।

মুখ্য নির্বাচনী আধিকারিকের কার্যালয় থেকে পাওয়া খবর অনুযায়ী, কয়েক দিনের মধ্যে বিশেষ পুলিশ পর্যবেক্ষক হিসেবে দায়িত্বভার নেবেন দুঁদে এই প্রাক্তন পুলিশ আধিকারিক। জাতীয় নির্বাচন কমিশনের পক্ষ থেকে আগেই জানানো হয়েছিল যে, এবার আইনশৃঙ্খলার ক্ষেত্রে কোনও রকম আপোষ করা হবে না। সেই জন্য নির্বাচনের বেশ কয়েকদিন আগে অনিল কুমার শর্মার মতো অভিজ্ঞ প্রাক্তন আইপিএস অফিসারকে রাজ্যে বিশেষ পুলিশ পর্যবেক্ষক হিসেবে নিয়োগ করা হল ৷

বুধবারই জাতীয় নির্বাচন কমিশনের দিল্লির প্রধান কার্যালয়ে পর্যবেক্ষকদের সঙ্গে উচ্চপর্যায়ের বৈঠক করেন মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমার। মূলত বিভিন্ন বিভাগের আইএএস ও আইপিএস আধিকারিকদের নিয়ে এই বৈঠকে বসেছিলেন রাজীব কুমার। বৈঠকেই সিদ্ধান্ত নেওয়া হয়, ভোটে নজরদারির জন্য সারা দেশ জুড়ে ৯০০ জন সাধারণ পর্যবেক্ষক যুক্ত করল জাতীয় নির্বাচন কমিশন। এছাড়াও ৪৫০ জন পুলিশ পর্যবেক্ষকে যুক্ত করা হয়েছে এবং ৮০০ জন অতিরিক্ত পর্যবেক্ষক নিযুক্ত করা হয়েছে।

লোকসভা নির্বাচনের জন্য সারা দেশ জুড়ে নিয়োগ করা হয়েছে মোট ২ হাজার ১০০ পর্যবেক্ষক। এই পর্যবেক্ষকদের মধ্যে রয়েছেন অতিরিক্ত পুলিশ ও ফাইন্যান্স পর্যবেক্ষক। লোকসভা নির্বাচন সম্পর্কিত সমস্ত বিষয় নিয়ে কড়া নজরদারি চালাবেন এই দুই হাজার ১০০ জন পর্যবেক্ষক। ১৭ তম লোকসভা নির্বাচনের নির্ঘণ্ট প্রকাশ হতে আর মাত্র বাকি হাতে গোনা কয়েকদিন। ইতিমধ্যেই রাজ্যে এসে ঘুরে গিয়েছে জাতীয় নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ। আসন্ন লোকসভা নির্বাচনকে সবদিক থেকে স্বচ্ছ ও নিরপেক্ষ করে তুলতে এইবার একাধিক পদক্ষেপ করেছে জাতীয় নির্বাচন কমিশন যেগুলি এই লোকসভা নির্বাচনের ক্ষেত্রেই একবারেই নতুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *