নির্বাচনের আগে মুম্বইতে কংগ্রেসের মেগা র‍্যালি, ডেরেকের থাকার সম্ভাবনা

Read Time:3 Minute

24 Hrs Tv:নিজস্ব প্রতিনিধি: শুভেন্দু অধিকারী, পশ্চিমবঙ্গের বিরোধী দলনেতা রাণাঘাটের সভায় দাঁড়িয়ে সম্পতি বক্তব্যে বলেছেন। ইন্ডি জোটের পিণ্ডি চটকে গিয়েছে। আর এর মধ্যে রবিবার মুম্বইয়ে গিয়ে শেষ হচ্ছে রাহুল গান্ধীর দ্বিতীয় পর্বের যাত্রা। ভারত জোড়ো ন্যায় যাত্রার সমাপ্তিতে রবিবার মুম্বইয়ে মেগা র‍্যালির আয়োজন করেছে কংগ্রেস। সেই মেগা র‍্যালিতে ইন্ডিয়া জোটের শক্তি প্রদর্শন করার লক্ষ্যমাত্রা নিয়েছে বিরোধী শিবিরের বৃহত্তম দল।

তৃণমূলকেও ওই বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছে। কংগ্রেসের সঙ্গে জোটে না থাকলেও তৃণমূল এখনও জাতীয় স্তরে বিজেপি বিরোধী অন্যতম শক্তি। এখনও পর্যন্ত তৃণমূলকে ইন্ডিয়া জোটে ধরে রাখার চেষ্টা করছে হাত শিবির। কংগ্রেসের দাবি, তৃণমূলের প্রতিনিধি হিসাবে এদিনের সভায় উপস্থিত থাকার কথা ডেরেক ও’ব্রায়েনের। যদিও এনিয়ে তৃণমূল সূত্রে তেমন কোনও প্রতিক্রিয়া আসেনি।

অন্যদিকে, ইন্ডিয়া জোটের সব শরিককেই এই বৈঠকে আমন্ত্রণ জানিয়েছে কংগ্রেস। হাত শিবির ভারত জোড়ো ন্যায় যাত্রার মঞ্চকে শক্তি প্রদর্শনের মঞ্চ হিসাবে তুলে ধরার চেষ্টা করছে। সেকারণেই আমন্ত্রণ জানানো হয়েছে সঙ্গীদের। কংগ্রেস সূত্রের দাবি করা হয়েছে, মহারাষ্ট্রের দুই শরিক দলের শীর্ষ নেতা শরদ পওয়ার, উদ্ধব ঠাকরের পাশাপাশি অন্য রাজ্য থেকেও নেতারা আসবেন। বিহার থেকে যাবেন লালুপ্রসাদ যাদব ও তেজস্বী যাদব। উত্তরপ্রদেশ থেকে অখিলেশ যাদব। তামিলনাড়ু থেকে যাবেন এম কে স্ট্যালিন। উপস্থিত থাকবেন কংগ্রেস শাসিত রাজ্যগুলির মুখ্যমন্ত্রীরা। ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী চম্পাই সোরেনও উপস্থিত থাকতে পারেন।

এদিকে, কংগ্রেস সূত্রের জানা যাচ্ছে, ইন্ডিয়া জোটের তাবড় তাবড় নেতা রবিবারের মেগা জনসভায় হাজির থাকবেন। রাহুল যথারীতি এই জনসভার কেন্দ্রীয় চরিত্র। তাঁর পাশাপাশি কংগ্রেসের তরফে থাকবেন দলের সভাপতি মল্লিকার্জুন খাড়গে, দলের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। শারীরিক অসুস্থতা সত্বেও রবিবারের মেগা জনসভায় উপস্থিত থাকার সম্ভাবনা রয়েছে কংগ্রেসের প্রাক্তন সভানেত্রী সোনিয়া গান্ধীর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *