ED-র দিল্লি তলবে সাড়া দিলেন না মহুয়া মৈত্র

Read Time:2 Minute

24 Hrs Tv:নিজস্ব প্রতিনিধি: এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ED) দিল্লি তলবে সাড়া দিলেন না মহুয়া মৈত্র। প্রচারে কালীগঞ্জ যাচ্ছেন বলে জানালেন কৃষ্ণনগরে তৃণমূল প্রার্থী। বিদেশি মুদ্রা লেনদেন (ফেমা) সংক্রান্ত মামলায় মহুয়াকে আজ, অর্থাৎ বৃহস্পতিবার দিল্লি তলব করে ED। আগেও একবার ED-র সমনে সাড়া দেননি মহুয়া। এর আগে প্রশ্ন-ঘুষকাণ্ডে মহুয়ার একাধিক ঠিকানায় তল্লাশি চালায় CBI। এই মামলায় মহুয়া মৈত্রর সাংসদ পদও খারিজ হয়ে যায়। পাশাপাশি, শিল্পপতি দর্শন হিরানন্দান্দিকেও তলব করেছে ED।

লোকসভা নির্বাচনের আগে CBI তল্লাশি নিয়ে সরব হয়ে কমিশনে চিঠি দিয়েছেন মহুয়া ৷ তবে এরই মধ্যে এ বার তাঁকে দিল্লিতে ডেকে পাঠাল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED) ।বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে তৃণমূলের মহুয়া মৈত্রের বিরুদ্ধে অভিযোগ আনায় CBI তদন্তের নির্দেশ দিয়েছিল দুর্নীতি বিরোধী ন্যায়পাল লোকপাল ৷ তার কয়েকদিন পরেই মহুয়ার একাধিক ঠিকানায় হানা দেয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ৷

মহুয়া তৃণমূলের সাংসদ থাকার সময়ে দুবাইয়ের ব্যবসায়ী দর্শন হিরানন্দানির কাছ থেকে নগদ ও উপহারের বিনিময়ে শিল্পপতি গৌতম আদানি এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আক্রমণ করে সংসদে প্রশ্ন করেছিলেন। এই অভিযোগ করেছিলেন লোকসভার সাংসদ নিশিকান্ত দুবে । সূত্র মারফৎ জানা গিয়েছে, একটি NRI অ্যাকাউন্টের সঙ্গে সংযুক্ত লেনদেনগুলি ইডি-র স্ক্যানারে রয়েছে ৷ এছাড়াও নজরে আছে অন্যান্য বিদেশি রেমিট্যান্স এবং তহবিল স্থানান্তরের হিসেব ৷ তবে অভিযোগ অস্বীকার করে মহুয়ার দাবি, তিনি আদানি গ্রুপের চুক্তি নিয়ে প্রশ্ন তোলায় তাঁকে টার্গেট করা হচ্ছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *