ভোটের আগে রাজ্য পুলিশে বড়সড় রদবদল

Read Time:2 Minute

24Hrs Tv, ওয়েব ডেস্কঃ মাওবাদী এলাকায় দক্ষ অফিসারদের বদলি করা হয়েছে। ভোটের আগে রাজ্য পুলিশে বড়সড় রদবদল। ২৯ জন আইপিএস অফিসারকে এক জায়গা থেকে অন্য জায়গার দায়িত্বে আনার বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। যার মধ্যে রয়েছেন এসডিপিও, জেলা পুলিশ সুপার। বদলি করা হয়েছে ১১ জন এসডিপিও-কে। পঞ্চায়েত নির্বাচনগুলিতে যে রক্তাক্ত পরিস্থিতির সাক্ষী হয়েছে রাজ্য, তার পুনরাবৃত্তি যাতে না ঘটে, বিরোধীদের একাধিক উসকানির মধ্যেও যাতে সুষ্ঠুভাবে ত্রিস্তর পঞ্চায়েতে ভোট হয়, সেসব কথা মাথায় রেখেই এই রদবদল, ওয়াকিবহালমহলের একাংশের মত।
পুরুলিয়ার ঝাড়খণ্ড লাগোয়া এলাকায় মাওবাদীদের কার্যকলাপ ক্রমশ বাড়ছে। আইপিএস অভিজিৎ বন্দ্যোপাধ্যায়কে এই জেলার পুলিশ সুপার পদে বদলি করা হয়েছে রাজ্য পুলিশের তরফে। তিনি রানাঘাট পুলিশ জেলার এসপি পদে ছিলেন। এর আগে তিনি ডায়মন্ড হারবার ও বারাসতের এসপির দায়িত্বে ছিলেন। মাওবাদী দমনে পুরুলিয়ায় ডিএসপি থাকাকালীন উল্লেখযোগ্য সাফল্য রয়েছে তাঁর। সিপিআই (মাওবাদী)-দের হাতে অপহৃত পার্থ-সৌমজিতের অপহরণের ঘটনার কিনারা করেছেন, অযোধ্যা পাহাড়ে মাওবাদী স্কোয়াডে প্রথম আত্মসমর্পণ হয় তাঁরই হাত ধরে।
এছাড়া অন্যান্য জেলাতেও এসডিপিও ও এসপি পদে পূর্ব অভিজ্ঞতা রয়েছে, এমন অফিসারদের বদলির দিকে জোর দেওয়া হয়েছে। হাওড়া, বিধাননগর কমিশনারেটেও একাধিক অফিসার বদলি হয়েছেন, এমনটাই সূত্রের খবর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *