সিগন্যাল পয়েন্ট ভেঙে যাওয়ায় যাত্রী দুর্ভোগ হাওড়া-ব্যান্ডেল শাখায়

Read Time:2 Minute

24 Hrs Tv:নিজস্ব প্রতিনিধি: সাতসকালে যান্ত্রিক ত্রুটির জের। হাওড়া-ব্যান্ডেল শাখায় ব্যাহত ট্রেন পরিষেবা। প্রায় ঘণ্টাখানেক লোকাল ট্রেন চলাচল ব্যাহত হওয়ায় চূড়ান্ত নাজেহাল হতে হয় অফিস যাত্রীদের। আটকে পড়ে দূরপাল্লার ট্রেনও।

পূর্ব রেলের সিপিআরও কৌশিক মিত্র জানান, “হাওড়া স্টেশনে ঢোকার মুখে যান্ত্রিক ত্রুটি হয়েছিল। তার কারণেই ট্রেন পরিষেবা ব্যাহত হয়। তবে যুদ্ধকালীন তৎপরতায় কাজ হয়েছে। প্রায় এক ঘণ্টা পর স্বাভাবিক হয়েছে পরিষেবা।” প্রসঙ্গত, দোল উপলক্ষ্যে সোমবার ও মঙ্গলবার ছুটি ছিল অনেকের। ছুটি কাটিয়ে বুধবার অফিসমুখী সকলেই। এই পরিস্থিতিতে সাতসকালে ট্রেন পরিষেবা ব্যহত প্রবল ক্ষুব্ধ নিত্যযাত্রীরা।

জানা গিয়েছে, বুধবার সকাল ৬ টা বেজে ১৫ মিনিট নাগাদ টিকিয়াপাড়া কারশেডের কাছে রেল লাইনের সিগন্যাল পয়েন্ট ভেঙে যায়। ফলে হাওড়ার ১ থেকে ৬ নম্বর প্ল্যাটফর্মে ট্রেন চলাচল ব্যাহত হয়। হাওড়া-ব্যান্ডেল শাখায় আপ ও ডাউন লাইনে সম্পূর্ণ স্তব্ধ হয়ে যায় পরিষেবা। বিভিন্ন স্টেশনে একের পর এক স্টেশনে দাঁড়িয়ে পড়ে লোকাল ট্রেন। ঘড়ির কাঁটার সঙ্গে পাল্লা দিয়ে বিভিন্ন স্টেশনে বাড়তে থাকে অফিস যাত্রীদের ভিড়।

খবর পেয়ে, যুদ্ধকালীন তৎপরতায় সিগন্যাল মেরামতির কাজ শুরু করে রেল। সূত্রের খবর, এই বিপত্তির জেরে ১ ঘণ্টায় প্রায় ২২টি লোকাল ট্রেন চলাচল ব্যাহত হয়। শুধু লোকাল নয়, গণদেবতা ও ব্ল্যাক ডায়মন্ডের মতো ট্রেনও আটকে পড়ে স্টেশনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *