স্লোগান তুলুন, রাস্তায় নামুন, মন্তব্য মমতার

Read Time:2 Minute

24Hrs Tv, ওয়েব ডেস্কঃ কেন্দ্রে ১০০ দিনের টাকা না দেওয়ায় কাজ বন্ধ হওয়ার উপক্রম। মঙ্গলবার আদিবাসী নেতা বিরসা মুন্ডার জন্মদিনের অনুষ্ঠানে তিনি বলেন, “টাকা না দিলে আপনারা সকলে মিলে রাস্তায় নামুন। স্লোগান তুলুন, ১০০ দিনের টাকা ফেরাও, নইলে গদি ছাড়ো।” উপস্থিত জনতা তাঁর কথায় উদ্বুদ্ধ হয়ে আন্দোলনে শামিল হওয়ার কথা বলেন।
এদিন নাম না করে শুভেন্দু অধিকারীকে বিঁধেছেন মুখ্যমন্ত্রী। তিনি এও বলেন, “বাংলায় বসে দিল্লিতে চিঠি পাঠিয়ে টাকা আটকে দেওয়ার চেষ্টা চলছে। ষড়যন্ত্র হচ্ছে বলেই আজ বাংলা বঞ্চিত হচ্ছে এমনই অভিযোগ। ১০০ দিনের টাকা মিটিয়ে দেওয়ার জন্য তিনি নিজে দিল্লি গিয়ে প্রধানমন্ত্রীর কাছে দরবার করেছেন।”
সম্প্রতি বকেয়া টাকা প্রাপ্তি নিয়ে আশার আলো দেখা গিয়েছে। পঞ্চায়েতমন্ত্রী প্রদীপ মজুমদার আশ্বাস দিয়ে বলেন, দ্রুতই ওই টাকা মিলবে। পঞ্চায়েত ভোট আসন্ন। প্রকল্পের টাকা নিয়ে রাজনীতি করতে ব্যস্ত বিজেপি, এমনই অভিযোগ শাসকদলের। এদিন নাম না বঞ্চনার জন্য শুভেন্দু অধিকারীকে যেভাবে নিশানা করলেন মুখ্যমন্ত্রী, তাতে স্পষ্ট যে এই ইস্যুতে তৃণমূল অহরহ চাপে রাখবে কেন্দ্রকে।
মুখ্যমন্ত্রী বলেন, “আমাদের থেকে টাকা তুলে নিয়ে যাচ্ছে। আর আমাদের কোনও টাকা দিচ্ছে না। আমরা বলছি, হয় টাকা দিন, নয়ত জিএসটি তুলে নিন।” বেলপাাহাড়ির সাহারিতে বিরসা মুন্ডার মোট ৬ টি মূর্তির উদ্বোধন, একাধিক প্রকল্পের সূচনা করেছেন মুখ্যমন্ত্রী, এমনই জানা গিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *