কংগ্রেসের বিশ্বাসযোগ্যাতা নিয়েই প্রশ্ন তুললেন বর্ষীয়ান বাম নেতা

Read Time:2 Minute

24 Hrs Tv:নিজস্ব প্রতিনিধি:লোকসভা নির্বাচনের মুখে বাম-কংগ্রেস জোট নিয়ে বিস্ফোরক দাবি ফরওয়ার্ড ব্লক নেতা নরেন চট্টোপাধ্যায়ের। কংগ্রেসের বিশ্বাসযোগ্যাতা নিয়েই প্রশ্ন তুলে দিলেন। তাঁর দাবি কংগ্রেসকে বিশ্বাস করার কোনও কারণ নেই। কংগ্রেসের ভোট বামপন্থীদের দিকে আসে না। তিন আসনে ফরওয়ার্ড ব্লক প্রার্থী ঘোষণা করে দিয়েছে।

বাম-কংগ্রেস জোট নিয়ে বলতে গিয়ে নরেনবাবু বলেন, জোট নিয়ে কোনও জটিলতা তৈরি হয়েছে বলে আমার মনে হয় না। বামফ্রন্টের পক্ষে থেকে যে আলোচনা হয়ে হয়েছে তাতে ফরওয়ার্ড ব্লক ৩টি সিটের দাবি করেছে। ওই তিনটি সিট আমাদেরই ছিল। নতুন কোনও সিট চাই না। আমরা বারবার বলেছি ফরওয়ার্ড ব্লক যে তিন আসনে গতবার লড়াই করেছে সেই তিন আসনেই লড়াই করবে। আমরা কোচবিহারে দাঁড়াচ্ছি, বারাসতে দাঁড়াচ্ছি ও পুরুলিয়ায়া দাঁড়াচ্ছি। পুরুলিয়া বারবরই আমরা দাঁড়াই। এলাকাটি যে বাংলার সঙ্গে রয়েছে তার অবদান ফরওয়ার্ড ব্লকের।

নরেন চট্টোপাধ্যায়ের বক্তব্য নিয়ে প্রদেশ কংগ্রেস মুখপাত্র সৌম আইচ রায় বলেন, আমাদের সঙ্গে মার্কবাদী কমিউনিস্ট পার্টির সঙ্গে কথা হয়েছে। এটা তাদের শরিকি ব্যাপার। তারা তাদের শরিকদের বোঝাক। আর নরেনবাবু কী মন্তব্য করলেন, দলের কী আছে তা সেটা উনি বলবেন। আমরা বলতে পারব না। আমরা বুঝি, বাংলায় বিজেপি-তৃণমূল বিরোধী লড়াইয়ে ভোট যাতে ভাগ না হয়। বিরোধী ভোট ভাগ হল শাসকদলের সুবিধে হয়। সেটাই আমরা জানি এখন নরেনবাবু কী করবে সেটা তাঁর দলই বুঝবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *