মঙ্গলেও বৃষ্টির সম্ভাবনা কলকাতা-সহ গোটা দক্ষিণবঙ্গে

Read Time:2 Minute

24 Hrs Tv:নিজস্ব প্রতিনিধি: বাংলাদেশ ও অসমে ঘূর্ণাবর্ত এরই সঙ্গে মধ্যপ্রদেশ থেকে ছত্তীসগঢ়, ঝাড়খণ্ড, পশ্চিমবঙ্গ হয়ে অসম পর্যন্ত বিস্তৃত নিম্নচাপ।অক্ষরেখার প্রভাবে গতকালের মতো আজও বৃষ্টিতে ভিজতে পারে কলকাতা-সহ গোটা দক্ষিণবঙ্গ।

বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পাশাপাশি ৩০-৪০ কিলোমিটার বেগে বইতে পারে দমকা ঝোড়ো হাওয়া। বৃহস্পতিবার থেকে আবহাওয়ার উন্নতি হবে। সপ্তাহান্তে দক্ষিণবঙ্গের কোনও কোনও জেলায় ৩৬-৪০ ডিগ্রি ছুঁতে পারে পারদ। অন্যদিকে, পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে উত্তরবঙ্গে আগামী কয়েকদিন বৃষ্টি হবে।

অন্যদিকে,দোলের দিন সোম সন্ধ্যায় আচমকা ধেয়ে আসা ঝড় ও টানা বৃষ্টিতে দক্ষিণ ২৪ পরগনার জয়নগরের দলুয়াখাকি গ্রাম তছনছ হয়ে গিয়েছে। প্রবল ঝড়ে গ্রামের একাধিক বাড়ির ছাউনি উড়ে গিয়েছে। মাথার ওপর ছাদ হারিয়ে ফের সম্বলহীন পরিবারগুলি। এদিকে, মঙ্গলবারও দক্ষিণবঙ্গের সব কটি জেলায় ঝড়বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। এর জেরে তাপমাত্রা বাড়তে পারে বলে জানাচ্ছেন আবহবিদরা।

এদিকে, আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস, মঙ্গলেও দক্ষিণবঙ্গের প্রায় সব জেলায় ঝড়বৃষ্টি হবে। সেইসঙ্গে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়ার দাপট থাকবে। এর জেরে দিন ও রাতের তাপমাত্রা বাড়বে। আগামী দু, তিনদিনে সর্বোচ্চ তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। ৩৬ ডিগ্রি সেন্টিগ্রেড ছাড়িয়ে যাবে বলে পূর্বাভাস। বজ্রগর্ভ মেঘ থেকে বিক্ষিপ্তভাবে স্বল্প সময়ের জন্য বৃষ্টির সম্ভাবনা। দিনভর আকাশ আংশিক মেঘলা থাকবে। বুধবার আবহাওয়ার সামান্য উন্নতির আশা। শুষ্ক আবহাওয়া, বৃষ্টির সম্ভাবনা থাকবে না দক্ষিণবঙ্গে। সেসময় তাপমাত্রা বাড়তে পারে আরও। ৩৬ ডিগ্রি থেকে ৪০ ডিগ্রি তাপমাত্রা হতে পারে রাজ্যের বিভিন্ন জেলায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *