প্যানেল প্রকাশের পরও অনিশ্চয়তা বহাল !

Read Time:3 Minute

২৪ আওয়ার্স টিভি ওয়েব ডেস্ক : যদিও ১৩ বছরের অনিশ্চয়তার হাল কিছুটা হলেও কাটছিল ২০০৯-এর দক্ষিণ ২৪ পরগনার প্রাথমিকের চাকরিপ্রার্থীদের । সূত্রের খবর , দক্ষিণ ২৪ পরগনা জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদ জানায়, তারা প্যানেল প্রকাশ করছে। কিন্তু প্রথমত, ১ হাজার ৮৩৬ জনের নামের তালিকা প্রকাশ করার কথা থাকলেও এদিন ১ হাজার ৫০৬ জনের নামের প্যানেল ঘোষণা করা হয়। তাদের মতে , বেশ কয়েকটি সংরক্ষিত বিভাগে প্রার্থী পাওয়া যায়নি। ফলে এই প্যানেলে ১ হাজার ৫০৬ জনের নাম রাখা হয়েছে । তবে এঁদের কেউই এখন নিয়োগপত্র পাবেন না। তাদের প্যানেল প্রকাশ হওয়ার পর তারা আশার আলোও দেখতে শুরু করেছিলেন । কিন্তু দক্ষিণ ২৪ পরগনা জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদের মন্তব্যে চাকরিপ্রার্থীদের অনিশ্চয়তা কাটছে না ।

এখন এই মুহূর্তে শূন্যপদের সংখ্যা ১২৮। সূত্রের খবর , দক্ষিণ ২৪ পরগনা জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদ মন্তব্যে জানিয়েছেন , যতক্ষণ পর্যন্ত ১ হাজার ৫০৬টি শূন্যপদ তৈরি হচ্ছে, ততক্ষণ পর্যন্ত প্যানেলে নাম থাকা কাউকেই নিয়োগপত্র দেওয়া হবে না। ফলে সব মিলিয়ে চাকরিপ্রার্থীদের মধ্যে অনিশ্চয়তা রয়েছে । এই প্যানেল প্রকাশ পর চাকরিপ্রার্থীরা বলছেন , ‘এত দিন পর্যন্ত যত বার বৈঠক হয়েছে, শুনেছি আমাদের জন্য ১ হাজার ৮৩৬টি পদ তৈরিই রয়েছে। নির্দেশিকা জারি হলেই আমাদের নিয়োগপত্র দেওয়া হবে। এই প্রথম সাংবাদিক সম্মেলন করে ১২৮টি শূন্যপদের কথা বলা হল । এছাড়া তারা আরও জানায় , ওঁরা যদি এই কথাটি আগে বলতেন তা হলে আমরা হলফনামার মাধ্যমে বিষয়টি কোর্টের কাছে পেশ করতে পারতাম।’ চাকরিপ্রার্থীরা মনে করছেন, তাহলে আদালতের তরফেই পদ তৈরির নির্দেশ দেওয়া হত।সূত্রের খবর , চাকরিপ্রার্থীরা মন্তব্য ,তবে কি ২০১৪ বা ২০১৭-র নিয়োগ প্রক্রিয়ায় এই শূন্যপদগুলিকেও সামিল করে নেওয়া হয়েছে? তাহলে বাকি শূন্যপদ কোথায় গেল ?
তাদের দাবি একটাই , অবিলম্বে তাঁদের জন্য পদ তৈরি করে নিয়োগের ব্যবস্থা করতে হবে। এই মুহূর্তে চাকরিপ্রার্থীরা কোনও কথাই শুনতে নারাজ । সব মিলিয়ে রাজ্যে অসন্তোষ ও অনিশ্চয়তার আভাস বৈছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *