খাতরায় খাদ্য প্রতিমন্ত্রীকে ঘিরে বিক্ষোভ,অখিল-মন্তব্যে ক্ষোভে ফুঁসছে আদিবাসী সমাজ !

Read Time:3 Minute

২৪ আওয়ার্স টিভি ওয়েব ডেস্ক : এবার আদিবাসী সমাজও অখিল গিরির কুরুচিকর মন্তব্যে ক্ষোভে ফুঁসছে । বাঁকুড়ার খাতরায় আদিবাসীদের বিক্ষোভ খাদ্য প্রতিমন্ত্রী জ্যোৎস্না মান্ডিকে ঘিরে । আদিবাসীরা বিক্ষোভ করে যখন মন্ত্রী তাঁর বাড়ি থেকে বেরোয় । তাঁর বাড়ি থেকে বেরোতেই গাড়ি আটকে বিক্ষোভ করে আদিবাসীরা । তাদের দাবি অখিল গিরিকে অবিলম্বে গ্রেফতার করা হক । এই কারণেই মন্ত্রীর গাড়ি ঘিরে তাদের বিক্ষোভ।

এদিকে রাষ্ট্রপতিকে নিয়ে অখিলের কুরুচিকর মন্তব্যের জন্য তৃণমূল নেতৃত্ব অস্বস্তির মুখে পড়েছে । মন্ত্রীর মন্তব্যের কড়া সমালোচনা করে দলের তরফে ট্যুইটারে লেখা হয়েছে , ভারতের মাননীয় রাষ্ট্রপতি, দ্রৌপদী মুর্মুকে আমাদের পরম শ্রদ্ধা। আমাদের দলের বিধায়কের করা দুর্ভাগ্যজনক মন্তব্যের তীব্র নিন্দা করি এবং স্পষ্ট করে বলতে চাই যে, আমরা তীব্র বিরোধিতা করি অখিল গিরির কুরুচিকর মন্তব্যে । নারীর ক্ষমতায়নের যুগে এ ধরনের দুর্ব্যবহার গ্রহণযোগ্য নয়।পুরমন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, আমরা উন্নয়ন নিয়ে রাজনীতি করি,আমি নিজেই বিরাট কালো, আমাকে নেত্রী ভালবাসেন। আমি জানি না অখিল কি বলেছেন এবং কেনও বলেছেন ,আমরা সাদা কালো ধর্ম নিয়ে রাজনীতি করি না ।

প্রতিমন্ত্রী ও তৃণমূল বিধায়ক অখিল গিরি কুরুচিকর মন্তব্যের ফলে রাজ্য রাজনীতি তেতে উঠেছে । আর বিজেপি জেলায় জেলায় বিক্ষোভ-অবরোধে নেমেছে ।তবে শুধু শুক্রবারই নয়, এর আগেও ২৭ অক্টোবর অখিল গিরি নন্দীগ্রামের গড়চক্রবেড়িয়ায় ভূমি উচ্ছেদ প্রতিরোধ কমিটির অনুষ্ঠানেও একই মন্তব্য করেছিলেন। সূত্রের খবর , এই প্রেক্ষাপটে রাষ্ট্রপতির সঙ্গে তোলা ছবি শেয়ার করে বিরোধী দলনেতা ট্যুইটে লেখেন, রাষ্ট্রের সাংবিধানিক প্রধানের প্রতি ‘সংশোধন অযোগ্য’ বেলাগাম নিকৃষ্ট মানের মন্তব্য করেন যিনি, উনিই আবার নাকি রাজ্যের সংশোধনাগার মন্ত্রী। সেখানে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারও চড়াও সুরে সুর চড়ান ।

সূত্রের খবর , জ্যোৎস্না মান্ডি বলেছেন , ” অখিল গিরি সম্মানীয় রাষ্ট্রপতিকে কেন্দ্র যে মন্তব্য করেছেন, এই বিষয়টা নিয়ে তাঁরাও বিক্ষোভ সমাবেশে নেমেছিলেন। তিনি আরও বলেছেন ,’উনি যেভাবে বডি ল্যাঙ্গুয়েজ করে বলেছেন, আমি একজন আদিবাসী মহিলা হয়ে আমি সেটাকে সমর্থন করি না ,উনি যেটা বলেছেন সেটা তাঁর ব্যক্তিগত মতামত।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *