ইডির হাতে গ্রেফতার কেজরিওয়াল, প্রতিবাদে দেশজুড়ে আপের কর্মসূচি

Read Time:3 Minute

24 Hrs Tv:নিজস্ব প্রতিনিধি: ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের পর ফের দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল কেন্দ্রীয় এজেন্সির নাগপাশে জড়ালেন। আবগারি দুর্নীতি মামলায় কেজরিওয়ালকে গ্রেফতার করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। বৃহস্পতিবার রাতে দিল্লির মুখ্যমন্ত্রীকে গ্রেফতার করে এজেন্সি।

ইতিমধ্যে এই মামলায় দিল্লির উপ মুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়া, সঞ্জয় সিংহ, কে কবিতাকে গ্রেফতার করেছে ইডি। আপ সুপ্রিমো তথা দিল্লির মুখ্যমন্ত্রীর গ্রেফতারির প্রতিবাদে শুক্রবার দেশজুড়ে প্রতিবাদে নামছে আম আদমি পার্টি। প্রতিবাদে I.N.D.I.A জট শরিকদের সমর্থন চেয়েছে আপ।

কংগ্রেস ইতিমধ্যেই ইন্ডিয়া ব্লকের সদস্য দলগুলির সমর্থনের আশ্বাস দিয়েছে বলে জানিয়েছেন আপ নেত্রী অতিশী। কেজরিওয়ালের গ্রেফতারির প্রতিবাদে মোদি সরকারকে তীব্র আক্রমণ করে রাহুল গান্ধী সোশাল মিডিয়ায় লিখেছেন, “ভীত স্বৈরাচারী শাসক, মৃত গণতন্ত্র দেখতে চায়। সংবাদমাধ্যম সমেত সব প্রতিষ্ঠানগুলিকে কব্জা করা, রাজনৈতিক দলগুলিকে ভেঙে দেওয়া, কর্পোরেট সংস্থার থেকে টাকা তোলা, প্রধান বিরোধী দলের অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়াও ‘অসুর শক্তি’র জন্য কম ছিল, তাই এবার নির্বাচিত মুখ্যমন্ত্রীর গ্রেফতারিও সাধারণ ঘটনা হয়ে দাঁড়িয়েছে। INDIA এর জবাব দেবে।”

প্রসঙ্গত, কেজরিওয়ালের গ্রেফতারির পর এর্নাকুলামে ইডির বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছেন আপ কর্মীরা। এদিকে ইডির গ্রেফতারির প্রতিবাদে সুপ্রিম কোর্টে যান কেজরিওয়াল। যদিও গতরাতে বিশেষ কোনও শুনানি হয়নি। সূত্রের খবর, কেজরিওয়ালের আবেদন শোনার জন্য কোনও বিশেষ বেঞ্চ তৈরি করা হয়নি বৃহস্পতিবার রাতে। শুক্রবার শুনানি হতে পারে। হাইকোর্টে আগাম জামিনের আর্জি খারিজের পরেই আপ সুপ্রিমোকে প্রথমে মুখ্যমন্ত্রীর বাসভবনেই জিজ্ঞাসাবাদ, পরে গ্রেফতার করা হয়। গ্রেফতারির জেরে ইডি-র সদর দফতরের লক আপে রাত কাটালেন কেজরিওয়াল। রাতে তাঁকে কোনও জিজ্ঞাসাবাদ করা হয়নি বলে জানা গিয়েছে। ইডি সূত্রে খবর, শুক্রবার সকালে জিজ্ঞাসাবাদ করা হবে দিল্লির মুখ্যমন্ত্রীকে।

আবগারি মামলায় এর আগে বিআরএস প্রধান কে চন্দ্রশেখর রাওয়ের মেয়ে কে কবিতাকে গ্রেফতার করেছে ইডি। বর্তমানে ইডি হেফাজতে রয়েছেন তিনি।এই গ্রেফতারি নিয়ে রাজ্যে তৃণমূল কংগ্রেস থেকে কড়া প্রতিক্রিয়া সামনে এসেছে। দলের তরফ থেকে বলা হয়েছে, যেভাবে একজন মুখ্যমন্ত্রীকে গ্রেফতার করা হল এই নির্বাচন কমিশন রেখে নিরপেক্ষ ভোট সম্ভব নয়।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *