মন্ত্রীর বাড়ি সহ একাধিক জায়গায় ইডির তল্লাশি অভিযান

Read Time:3 Minute

24 Hrs Tv:নিজস্ব প্রতিনিধি: একদিকে আবগারি দুর্নীতি মামলায় দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেফতার করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। অন্যদিকে, পশ্চিমবঙ্গে রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাসের ভাই স্বরূপ বিশ্বাসের বাড়িতে টানা তিনদিন ধরে আয়কর দফতরের তল্লাশি। এই আবহেই শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলাতেও অলআউট অ্যাটাকে নেমেছে ইডি। শুক্রবার রাজ্যের ক্ষুদ্র ও কুটির শিল্প মন্ত্রী চন্দ্রনাথ সিনহার বোলপুরের বাড়িতে হানা দেয় ইডি।

পাশাপাশি চেতলা থেকে লেকটাউন শহরের ৫ জায়গায় কেন্দ্রীয় এজেন্সির অভিযানের খবর সামনে এসেছে। ইডির প্রায় ৪০ জন আধিকারিক আলাদা আলাদা টিমে শহর এবং রাজ্যজুড়ে অভিযানে নেমেছে, এমনটাই জানা যাচ্ছে। এদিকে, রাজ্যের মন্ত্রীর বাড়িতে শুক্রবার সাত সকালেই পৌঁছে গিয়েছে ইডির তদন্তকারী দল। সঙ্গে ছিল কেন্দ্রীয় বাহিনী।ইতিমধ্যেই কেন্দ্রীয় বাহিনী চন্দ্রনাথের বাড়ি ঘিরে ফেলেছে।

ইডি সূত্রে খবর, রাজ্যের প্রাথমিক নিয়োগ দুর্নীতি মামলার তদন্ত চলাকালীন চন্দ্রনাথ সিনহার নাম উঠে এসেছে তদন্তকারীদের হাতে। এরই প্রেক্ষিতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকেরা মন্ত্রীর বাড়িতে পৌঁছেছেন বলে ইডি সূত্রে খবর। যদিও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এই মুহূর্তে নিজের বাড়িতে নেই চন্দ্রনাথ। তিনি রয়েছেন তাঁর গ্রামের বাড়ি মুরারইতে। বোলপুরের বাড়িতে তাঁর স্ত্রী এবং দুই ছেলে রয়েছেন বলে জানা গিয়েছে।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার সূত্রে খবর, চেতলা, লেকটাউন-সহ মোট ৫ জায়গায় তল্লাশি অভিযান চলছে। চেতলায় পিয়ারীমোহন রায় রোডের একটি বাড়িতে গিয়েছেন তদন্তকারীরা। বাড়িটি বিশ্বরূপ বসু নামের এক ব্যবসায়ীর বলে জানা গিয়েছে। জানা যাচ্ছে, তিনি পরিবহণ সংক্রান্ত ব্যবসার সঙ্গে যুক্ত।নিয়োগ দুর্নীতি মামলার তদন্তেই শুক্রবারের এই তল্লাশি অভিযান। নিয়োগ দুর্নীতি মামলায় যে টাকা তছরুপের অভিযোগ উঠেছে, তা খতিয়ে দেখতেই নথি নিয়ে তল্লাশি চালানো হচ্ছে বলে ইডি সূত্রে খবর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *