ঝড়ে ক্ষতিগ্রস্তদের পাশে থাকার বার্তা মমতার

Read Time:2 Minute

24 Hrs Tv:নিজস্ব প্রতিনিধি: ১৫ মিনিটের ঝড়ে লণ্ডভণ্ড উত্তরবঙ্গের একাংশ। বিপর্যয়ের দিন রাতেই জলপাইগুড়ি গিয়ে ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বর্তমানে উত্তরবঙ্গেই থাকবেন। মঙ্গলবার চালসার চার্চ থেকে নিজের বক্তব্যে তিনি বিপর্যস্ত মানুষের পাশে থাকারই বার্তা দিয়েছেন।

পাহাড়ের উন্নয়নেও কেন্দ্রের বিজেপি সরকারের কোনও ভূমিকা নেই বলে সভা থেকে দাবি মমতার। তবে রাজ্য সরকার পাহাড়ের উন্নয়নে সদা তৎপর বলেই জানিয়ে মুখ্যমন্ত্রী সাধারণের উদ্দেশে বার্তা, দেন নির্বাচনের সময়ে কোনও রাজনৈতিক দল অশান্তি ছড়ানোর চেষ্টা করতেই পারে। তাদের যেন কেউ ক্ষমা না করে। মমতার পরামর্শ, কেউ কোনও উস্কানি বা প্ররোচনায় পা দেবেন না।

মুখ্যমন্ত্রী বলেন, শান্তির থেকে বড় কিছু হয় না। কোনও ঝামেলা-অশান্তিতে জড়াবেন না, কোনও প্ররোচনায় পা দেবেন না। এদিন, নাম না করে বিজেপিকে নিশানা করেন তিনি। পাশাপাশি বঞ্চনার অভিযোগ তুলে আবার সরব হতে দাখা গিয়েছে মমতাকে।

কেন্দ্রীয় বঞ্চনার অভিযোগ তুলে ফের কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। বলেন, ১০০ দিনের কাজের টাকা বন্ধ করে দেওয়া হয়েছে। আবাসের টাকা দিচ্ছে না কেন্দ্র। মু্খ্যমন্ত্রীর এও অভিযোগ, যাদের ঘর ভেঙে পড়েছে তাদের নাম ছিল তালিকায়। কিন্তু কেন্দ্র না বাড়ির টাকা দিচ্ছে, না রাস্তার। মমতার কথায়, আদর্শ আচরণ বিধি মেনেই সব কাজ করা হবে। ঝড়ে ৫০০০ বাড়ির ক্ষতি হয়েছে। প্রশাসন নিয়ম মেনে যা করার তাই করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *