আগামী সপ্তাহেই শপথ বাংলার নয়া রাজ্যপালের

Read Time:2 Minute

24Hrs Tv, ওয়েব ডেস্কঃ নতুন রাজ্যপাল সি ভি আনন্দ বোস ২৩ নভেম্বর অর্থাৎ বুধবার শপথ নেবেন। শপথগ্রহণের সময়সূচী অনুষ্ঠান কখন তা এখনও জানা যায়নি। এরমধ্যে ২৩ তারিখটি বেছে নিলেন শপথের জন্য নয়া রাজ্যপাল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ে সঙ্গে পরামর্শের পরই সিদ্ধান্ত বলে মনে করছে ওয়াকিবহাল মহল।
বৃহস্পতিবার রাষ্ট্রপতি ভবন থেকে বাংলার নতুন রাজ‌্যপাল হিসাবে তাঁর নাম ঘোষণা করা হয়। তিনি বলেন, “মুখ্যমন্ত্রী আমার সঙ্গে খুবই ভালভাবে এবং ডিগনিফায়েডভাবে কথা বলেছেন। আমাদের দু’জনের মধ্যে অনেক কথা হয়েছে। যেটা আমি প্রকাশ করতে পারব না। আমি খুবই খুশি যে তিনি এই ফোন করার উদ্যোগটা নিয়েছেন। আমাদের দু’জনের মধ্যে খুবই সুমধুর কথাবার্তা হয়েছে।”
উপ-রাষ্ট্রপতি জগদীপ ধনকড়ের সঙ্গে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের একপ্রকার সংঘাতের পরিস্থিতি তৈরি হয়েছিল, টুইট যুদ্ধ হয়েছিল তৎকালীন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ পর্যন্ত। তৃণমূলের লোকসভার দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায় কোবিন্দের কাছে ধনকড়কে রাজ্যপাল পদ থেকে সরানোর আবেদন করেছিলেন।
এরপর ধনকড় দেশের উপরাষ্ট্রপতি পদে নির্বাচিত হন। ফলত অস্থায়ীভাবে এই পদের দায়িত্ব সামলাচ্ছিলেন মেঘালয়ের রাজ্যপাল লা গণেশন। কিন্তু লা গণেশনের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছিল রাজ্য বিজেপি। এরপরই নতুন স্থায়ী রাজ্যপালের নাম ঘোষণা করে স্বরাষ্ট্রমন্ত্রক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *