মমতার প্রকল্পকে হাতিয়ার! নির্বাচনী ইস্তেহারে দরাজহস্ত বিজেপি

Read Time:2 Minute

24Hrs Tv, ওয়েব ডেস্কঃ বিধানসভা নির্বাচনের আগে হিমাচল প্রদেশের ইস্তেহার প্রকাশ করল বিজেপি। বিজেপির তরফে ঘোষণা স্কুলপড়ুয়া মেয়েদের জন্য বিনামূল্যে সাইকেল দেওয়া হবে। আরও জানানো হল, ক্ষমতায় ফিরলে অভিন্ন দেওয়ানি বিধি কার্যকর করা হবে বলেও প্রতিশ্রুতি দিয়েছে বিজেপি সরকার। অপরদিকে, লক্ষ্মীর ভাণ্ডারের আদলেই মহিলাদের জন্য মাসিক ভাতা দেওয়ার কথা ঘোষণা করেছে কংগ্রেস। জানা গিয়েছে, হিমাচল প্রদেশের দুই প্রধান প্রতিপক্ষই মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রকল্পগুলিকে হাতিয়ার করেই নির্বাচনের ময়দানে নেমে পড়েছে।
বিনামূল্যে সাইকেল দেওয়া হবে ষষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণির স্কুলছাত্রীদের, ঘোষণা বিজেপির। প্রসঙ্গত, শনিবার এই নির্বাচনী ইস্তেহার প্রকাশ করেছিল কংগ্রেস। মহিলাদের জন্য প্রত্যেক মাসে দেড় হাজার টাকা করে অনুদান দেওয়া হবে। সেই সঙ্গে বিদ্যুতের বিলে ৩০০ ইউনিট পর্যন্ত ছাড় দেওয়ার কথা ঘোষণা কংগ্রেসের।
অভিন্ন দেওয়ানি বিধি কার্যকর করার কথাও ঘোষণা করে দিল বিজেপি। উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড, গুজরাটের পর হিমাচল প্রদেশেও এই বিধি কার্যকর করার সিদ্ধান্ত গেরুয়া শিবিরের। বিজেপির দাবি, অভিন্ন দেওয়ানি বিধি কার্যকর হলে সামাজিক সৌহার্দ্য বজায় থাকবে। লিঙ্গবৈষম্য দূর হবে। মহিলারা শক্তিশালী হবেন। তবে বিরোধীরা এই সিদ্ধান্তকে হিন্দুত্ববাদী জিগির বলে কটাক্ষ করেছেন।
হিমাচল প্রদেশে নির্বাচনী ইস্তেহার প্রকাশ করেন বিজেপির সর্ব ভারতীয় সভাপতি জেপি নাড্ডা। রবিবারের নির্বাচনী ইস্তেহারে আরও বলা হয়েছে, রাজ্যে মোট আট লক্ষ কর্মসংস্থান করবে বিজেপি। তিনি জানান, মহিলাদের ক্ষমতায়ন করাই বিজেপির অন্যতম প্রধান লক্ষ্য। সিমলায় গিয়ে নাড্ডা এও জানান, গত নির্বাচনের আগে যা প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল, সবকিছুই পূরণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *