ব্যক্তিগত বন্ডে জামিন জন বার্লারের

Read Time:2 Minute

24Hrs Tv, ওয়েব ডেস্কঃ আদালতে আত্মসমর্পণ জন বার্লারের। শনিবার কোচবিহারের তুফানগঞ্জ মহকুমা দায়রা আদালতে আত্মসমর্পণ করে ৫০০ টাকার ব্যক্তিগত বন্ডে জামিন পেয়েছেন বার্লা। ৫০০ টাকার ব্যক্তিগত বন্ডে জামিন পেয়েছেন বার্লা।
ঘটনাটি সাড়ে তিন বছর আগের। তৎকালীন ২০১৯ সালের ৪ এপ্রিল লোকসভা ভোটের কর্মসূচিতে আলিপুরদুয়ার লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী জন বার্লা ও তাঁর দলীয় কর্মী-সমর্থকরা যোগ দিয়েছিলেন। ওই কর্মসূচির কোনও অনুমতি ছিল না, পুলিশ সূত্রের খবর। মিছিলে অনুমতি না থাকা সত্ত্বেও বক্সিরহাট থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছিল নির্বাচন কমিশনের পক্ষ থেকে।

জন বার্লা-সহ মোট চারজনের নাম ছিল সেই মামলায়। বাকি তিনজন আগেই মুক্তি পেয়েছেন। তাকে গত ১৫ নভেম্বর আদালতে হাজির হওয়ার সমন পাঠানো হয়। তাঁর আইনজীবী বা জন বার্লা উপস্থিত না হওয়ায় তাঁর বিরুদ্ধেও গ্রেফতারি পরোয়ানা জারি করে তুফানগঞ্জ মহকুমা দায়রা আদালত, সূত্রের খবর।
২০০৯ সালে আলিপুরদুয়ারে দুটি সোনার দোকানে চুরির ঘটনা ঘটে। কেন্দ্রীয় মন্ত্রী নিশীথের বিরুদ্ধে আই পি সি ৪৫৭,৩৮৫ ও ৪১১ নম্বর ধারায় মামলা রুজু হয়। দ্বিতীয় চুরির ঘটনায় ভারতীয় দণ্ডবিধির ৪৬১, ৩৭৯ ও ৪১১ নম্বর ধারায় মামলা রুজু করা হয়। এই দুই মামলার বিচার বারাসাতের এমএলএ, এমপি আদালতে বিচারের জন্য গিয়েছিল। ফের হাইকোর্টের অনুমতি ক্রমে এই দুই মামলা আলিপুরদুয়ারের ট্রায়াল কোর্টে স্থানান্তরিত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *