ফের জামিনের আবেদন খারিজ অনুব্রতের !

Read Time:3 Minute

২৪ আওয়ার্স টিভি ওয়েব ডেস্ক : আবারও জামিনের আবেদন খারিজ হল অনুব্রের । আরও ১৪ দিনের জেল হেফাজত । আজ , শুক্রবার জামিনের আবেদনের শুনানিতে এমনই নির্দেশ দিল আসানসোল আদালত । সূত্রের খবর , ফিরহাদ হাকিমের ‘বাঘ’ মন্তব্যকে হাতিয়ার করেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা । সূত্রের খবর , বীরভূমে দাঁড়িয়ে অনুব্রতকে ‘বাঘ’ বলে উপমা করেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিমকে । এছাড়াও তিনি বলেন , বেশিদিন অনুব্রতকে খাঁচায় বন্দি করে রাখা যাবে না । এ দিন আদালেত অনুব্রতের আইনজীবী জামিনের আবেদন জানালেন , তার বিরোধিতায় ফিরহাদের মন্তব্যই তুলে ধরেন কেন্দ্রীয় গোয়েন্দারা। ফিরহাদের মন্তব্যেই স্পষ্ট করে দেয় যে অনুব্রত খুব প্রভাবশালী । আর এর পরই ফের অনুব্রতর জামিনের আবেদন খারিজ হয়ে যায়।

গরুপাচার মামলায় অনুব্রত গ্রেফতার হওয়ার পরও এখনও তাঁর পাশে আছেন তৃণমূল নেতৃবৃন্দ । দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অনুব্রতর সমর্থনে মুখ খুলেছেন । এরপর বীরভূমে গিয়ে সম্প্রতি অনুব্রতর হয়ে মন্তব্য করেন ফিরহাদও। তাঁর বক্তব্য ছিল, “বনের বাঘ না থাকলে শিয়ালরা লাফালাফি করে। বাঘ ফিরে এলে শিয়ালরা লেজ গুটিয়ে পালায়। বীরভূমের বাঘকে তোমরা কিছুদিনের জন্য খাঁচায় রেখেছো। সারাজীবন আটকে রাখতে পারবে না। বাঘ বেরিয়ে এলে শিয়ালরা সব খাঁচায় ঢুকে যাবে।” অনুব্রতকে জেল হেফাজতে রাখতে এ দিন ফিরহাদের সেই মন্তব্যকেই হাতিয়ার করে সিবিআই। বীরভূমে গিয়ে সম্প্রতি অুব্রতকে ‘বাঘ’ বলে উপমা করেন ফিরহাদ। এ দিন সওয়াল-জবাব চলাকালীন আদালতে সিবিআই জানায়, অনুব্রত কতটা প্রভাবশালী, তা রাজ্যের মন্ত্রীর বক্তব্যেই স্পষ্ট। ইতিমধ্য়েই সাক্ষীদের হুমকি দেওয়া শুরু হয়ে গিয়েছে।

সূত্রের খবর , আদালতে এ দিন গোয়েন্দাদের মারফতে জানানো হয়, অনুব্রতর কোটি কোটি টাকার বেনামী সম্পত্তির খোঁজ মিলেছে। অনুব্রতর নির্দেশে বিভিন্ন অ্যাকাউন্টে ১৫ কোটি টাকা জমা পড়েছে। মনেই হচ্ছে এটা চুরির টাকা। দুর্নীতি কোন পথে হাঁটছে তার খোঁজ পাওয়া যাচ্ছে । এর পাল্টা অনুব্রতর আইনজীবী প্রশ্ন তোলেন, “বেআইনি সম্পত্তির তদন্ত ইডি করবে, সিবিআই কেন করবে ?” যে কোনও শর্তে জামিন চেয়ে পাল্টা জানান তিনি। কিন্তু অবশেষে জামিন হল না অনুব্রত মণ্ডলের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *