সাঁতরাগাছি ব্রিজে নিয়ন্ত্রণ, ভোগান্তির আশঙ্কায় নিত্যযাত্রীরা

Read Time:2 Minute

24Hrs Tv, ওয়েব ডেস্কঃ আগামী ১৯ শে নভেম্বর থেকে সাঁতরাগাছি সেতুতে শুরু হচ্ছে মেরামতির কাজ। রাতে সাঁতরাগাছি সেতুতে সমস্ত গাড়ি চলাচল বন্ধ থাকবে। ফলে যে সমস্ত পণ্যবাহী ও যাত্রীবাহী গাড়ি সাঁতরাগাছি সেতু দিয়ে চলাচল করে সেই গাড়িগুলিকে ঘুরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ট্রাফিক পুলিশ। রাতে যে সমস্ত পণ্যবাহী গাড়ি জাতীয় সড়ক দিয়ে যায় সেগুলি কোনা এক্সপ্রেসওয়ে, সাঁতরাগাছি সেতুর পরিবর্তে হাওড়া আন্দুল রোড, আলমপুর, ধুলাগড় হয়ে যাবে।
যে পণ্যবাহী গাড়িগুলি কলকাতার দিক থেকে বর্ধমানের দিকে যাবে সেগুলি নিবেদিতা সেতু হয়ে যাবে। পণ্যবাহী গাড়িগুলিকে ধুলাগড়, আলমপুর, নিবড়া, সিসিআর সেতু, নিবেদিতা সেতু হয়ে টালা সেতু দিয়ে কলকাতায় প্রবেশ করতে হবে। অন্যদিকে কলকাতার দিক থেকে যে সমস্ত পণ্যবাহী গাড়ি হাওড়ায় ঢুকবে সেগুলিকে ডানলপ দিয়ে নিবেদিতা সেতু পেরিয়ে হাওড়ায় প্রবেশ করতে হবে।
দিনের বেলায় ছোট বা যাত্রীবাহী গাড়ি সাঁতরাগাছি সেতুর একটা দিক থেকে যাতায়াত করতে পারবে। ছোট বা যাত্রীবাহী গাড়ি বিদ্যাসাগর সেতু, ড্রেনেজ ক্যানাল রোড, হাওড়া-আমতা রোড, সলপ মোড় হয়ে সারাদিন যাতায়াত করবে। সাঁতরাগাছি সেতু রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত পুরোপুরি বন্ধ থাকবে আবার সকাল ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত সাঁতরাগাছি সেতুর একটি লেন দিয়ে গাড়ি চলবে। যানজট নিত্যদিনের সমস্যা। সাঁতরাগাছি ব্রিজ বন্ধ থাকলে আন্দুল রোডের যানজট আরও বাড়বে বলেই আশঙ্কা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *