স্কুলের শৌচাগারের ছাদ ভেঙে বিপত্তি, আর্থিক সাহায্য ২ লক্ষ

Read Time:2 Minute

24Hrs Tv, ওয়েব ডেস্কঃ পড়ুয়ার মৃত্যুতে তোলপাড় মালদহের মোথাবাড়ি এলাকা। প্রায় ১৫ জনকে স্কুল ভাঙচুরের অভিযোগে আটক করা হয়েছে। উত্তপ্ত গোটা এলাকা। ঘটনার তদন্তে গঠন করা হয়েছে কমিটি। রিপোর্ট পেশের নির্দেশ দেওয়া হয়েছে ১৪ নভেম্বরের মধ্যে। জখম একজন। ঘটনাটি ঘটে বৃহস্পতিবার দুপুরে মালদহের মোথাবাড়ি থানার বাঙ্গিটোলা হাই স্কুলে। এই ঘটনায় ক্ষোভে ফেটে পড়েন স্কুলের পড়ুয়া থেকে গোটা এলাকাবাসী। স্কুলে ব্যাপক ভাঙচুর চালানো হয়। প্রত্যক্ষদর্শীরা জানান, স্কুলের প্রায় সমস্ত সরকারি কাগজপত্র নষ্ট হয়ে গিয়েছে। রাজ্য সড়কেও অবরোধ চলে। উত্তেজিত জনতার একাংশের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয় বলেও জানা গিয়েছে। সংঘর্ষে আহত হন কয়েকজন পুলিশকর্মী।
বৃহস্পতিবার রাতভর তল্লাশিতে এলাকার ১৫ জনকে আটক করে পুলিশ। মন্ত্রী সাবিনা ইয়াসমিনকে ঘিরে বিক্ষোভ দেখায় উত্তেজিত জনতা। দীর্ঘক্ষণের পর পরিস্থিতি আয়ত্তে আসে। এদিন মৃতের পরিবারকে রাজ্য সরকারের তরফে দু’লক্ষ টাকার চেক তুলে দিয়েছেন মন্ত্রী সাবিনা। গোটা ঘটনার তদন্তে পাঁচ জনের একটি কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন জেলাশাসক নীতিন সিংহানিয়া। তদন্ত কমিটির নেতৃত্বে রয়েছেন অতিরিক্ত জেলাশাসক শম্পা হাজরা।
উল্লেখ্য, মৃত জিসান শেখের ইচ্ছে ছিল সে ডাক্তার হবে। হঠাৎই স্বপ্ন ধূলিস্মাৎ হয়ে যাবে তা ভাবতেই পারেননি পরিবারের সদস্যরা। পাঁচ ভাইয়ের মধ্যে জিসান ছিল সবচেয়ে ছোট। চার দাদা মুম্বইয়ে থাকেন। সেখানে তাঁরা শ্রমিকের কাজ করেন। জিসান বর্ধমানের আল-আমিন মিশনে পড়ত। মাধ্যমিক পরীক্ষায় ৭২ শতাংশ নম্বর পেয়ে জিসান বিজ্ঞান নিয়ে বাঙ্গিটোলা হাই স্কুলে ভরতি হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *