চোখের নতুন ঠিকানা – ডক্টর আগারওয়াল আই হসপিটাল

Read Time:6 Minute

24Hrs Tv ওয়েব ডেস্ক : ঋতুপর্ণা পাত্র : ডক্টর আগরওয়ালস গ্রুপ অফ আই হসপিটালস, স্বাস্থ্যসেবা শিল্পের একটি বিখ্যাত নাম,২৫ শে জানুয়ারী, ২০২৪ বৃহস্পতিবার,কলকাতার সল্টলেকে তাদের অত্যাধুনিক চক্ষু হাসপাতালটি গর্বিতভাবে উদ্বোধন করেছে। জমকালো অনুষ্ঠানটি সম্মানিত বিশিষ্ট ব্যক্তিদের উপস্থিতি প্রত্যক্ষ করেছে , সহ শ্রীমতি চন্দ্রিমা ভট্টাচার্য, পশ্চিমবঙ্গের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী; ডাঃ আশর আগরওয়াল, চক্ষু হাসপাতালের ডাঃ আগরওয়ালস গ্রুপের চিফ বিজনেস অফিসার; ডাঃ কালাদেবী সতীশ, জোনাল হেড – ক্লিনিক্যাল সার্ভিস, ডাঃ আগরওয়ালস গ্রুপ অফ আই হসপিটালস; মিঃ রাহুল আগরওয়াল – চিফ অপারেটিং অফিসার, ডঃ আগরওয়ালস গ্রুপ অফ আই হসপিটালস; ডাঃ দীপাংশু বসু চৌধুরী, হেড ক্লিনিক্যাল সার্ভিস, ডাঃ আগরওয়ালস চক্ষু হাসপাতাল, সল্টলেক; ডাঃ কুমার সৌরভ, সিনিয়র কনসালটেন্ট, এবং অভিনেত্রী উষাসী রায়।আগামী দুই থেকে তিন বছরের মধ্যে কলকাতার জন্য ১০০ কোটি টাকার বিনিয়োগের সাথে, ডঃ আগরওয়ালস গ্রুপের লক্ষ্য হল নতুন হাসপাতাল যুক্ত করা এবং বিদ্যমান হাসপাতালগুলিকে আধুনিকীকরণ করা, এই অঞ্চলে উচ্চতর চোখের যত্নের প্রতি তাদের প্রতিশ্রুতি দৃঢ় করা।

৭৮০০ বর্গফুটে প্রশস্ত এবং প্রাইম্যার্ক স্কোয়ার, সল্টলেক, সেক্টর ৩-এর প্রথম তলায় অবস্থিত, এই নবনির্মিত সুবিধাটি বিস্তৃত চোখের অবস্থার রোগ নির্ণয় এবং চিকিত্সার জন্য অত্যাধুনিক সুবিধাগুলি রয়েছে৷ হাসপাতালটি ২৯শে ফেব্রুয়ারী, ২০২৪ পর্যন্ত রোগীদের প্রশংসাসূচক পরামর্শ প্রদান করবে ।যেখানে ছানি, রেটিনা, প্রতিসরাঙ্ক, পেডিয়াট্রিক, কর্নিয়া, স্কুইন্ট এবং গ্লুকোমা চিকিত্সা সহ বিস্তৃত সুপার স্পেশালিটি পরিষেবা সরবরাহ করে।
রোগীরা ইমপ্লান্টেবল কোলামার লেন্স (ICL) সার্জারি, ল্যাসিক এবং ভিট্রিও-রেটিনাল সার্জারি সহ উন্নত অস্ত্রোপচারের পদ্ধতিগুলি পেতে পারেন, যা ব্যাপক এবং আধুনিক চোখের যত্ন সমাধান প্রদানের জন্য হাসপাতালের প্রতিশ্রুতি প্রদর্শন করে৷ এই অনুষ্ঠানে, শ্রীমতি চন্দ্রিমা ভট্টাচার্য, মন্ত্রী পশ্চিমবঙ্গের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ রাজ্য, বলেছেন, “আমরা ডাঃ আগরওয়ালের অত্যাধুনিক চক্ষু হাসপাতালের উদ্বোধনের সাক্ষী হিসাবে, আমরা কলকাতায় চোখের যত্নের অগ্রগতির প্রতি তাদের প্রতিশ্রুতির প্রশংসা করি। এই বিনিয়োগটি আমাদের সম্প্রদায়ের মঙ্গলের জন্য একটি ভাগ করা উত্সর্গকে প্রতিফলিত করে, সকলের জন্য অ্যাক্সেসযোগ্য এবং আধুনিক স্বাস্থ্যসেবা নিশ্চিত করে।” তার মন্তব্যে, ডঃ আশার আগরওয়াল, চিফ বিজনেস অফিসার, হাসপাতালের সক্ষমতা সম্পর্কে উত্সাহ প্রকাশ করে বলেছেন, “আমরা কলকাতায় চোখের যত্নের অ্যাক্সেসযোগ্যতা এবং গুণমান বাড়ানোর জন্য নিবেদিত। এই সুবিধাটি উদ্ভাবন, দক্ষতা এবং সহানুভূতিশীল রোগীর যত্নের প্রতি আমাদের চলমান প্রতিশ্রুতি প্রতিফলিত করে। একটি গোষ্ঠী হিসাবে, আমরা আগামী অর্থবছরের মধ্যে ভারতে এবং বিদেশে প্রায় ৩০ এর বেশি হাসপাতাল এবং ৫০টি চোখের যত্নের ক্লিনিক খোলার পরিকল্পনা করছি”।
তার মন্তব্যে, সল্টলেকের ডাঃ আগরওয়ালস চক্ষু হাসপাতালের ক্লিনিকাল সার্ভিসেসের প্রধান ডাঃ দীপাংশু বসু চৌধুরী, হাসপাতালের উত্সর্গের উপর জোর দিয়ে বলেছেন, “সল্টলেকের ডাঃ আগরওয়ালস চক্ষু হাসপাতালে, আমাদের ফোকাস স্টেট-অফ-দ্য- একীভূত করার দিকে। সহানুভূতিশীল যত্ন সহ শিল্প প্রযুক্তি। এই নতুন সুবিধাটি ক্লিনিকাল পরিষেবাগুলিতে শ্রেষ্ঠত্বের প্রতি আমাদের অঙ্গীকারের প্রমাণ হিসাবে দাঁড়িয়েছে, যা আমাদের রোগীদের চোখের যত্নের সর্বোচ্চ মানের পাওয়া নিশ্চিত করে। এই সুবিধা স্থানীয়দের মধ্যে চোখের স্বাস্থ্য এবং প্রতিরোধমূলক ব্যবস্থা সম্পর্কে সচেতনতা প্রচারে নিযুক্ত হবে কমিউনিটি। শিক্ষামূলক কর্মসূচি, আউটরিচ উদ্যোগ, এবং কমিউনিটি আই কেয়ার ক্যাম্পের আয়োজন করা হবে যাতে বাসিন্দারা নিয়মিত চক্ষু পরীক্ষা এবং চোখের সর্বোত্তম স্বাস্থ্য বজায় রাখার গুরুত্ব সম্পর্কে ভালভাবে অবহিত হন। উদ্বোধনটি ডাঃ আগরওয়ালস গ্রুপের জন্য একটি উল্লেখযোগ্য মাইলফলক হিসেবে চিহ্নিত। চক্ষু হাসপাতাল, চক্ষু সংক্রান্ত স্বাস্থ্যসেবা সেক্টরে একটি নেতা হিসাবে তার অবস্থানকে শক্তিশালী করে। হাসপাতালটি যখন সম্প্রদায়ের সেবা করার জন্য তার যাত্রা শুরু করে, এটি কলকাতা জুড়ে ব্যক্তিদের দৃষ্টি রক্ষা এবং উন্নত করার লক্ষ্যে অবিচল থাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *